Advertisement
০৫ মে ২০২৪
Bomb Threat

মাঝ আকাশেই মস্কো থেকে দিল্লিগামী বিমানে বোমাতঙ্ক! দিল্লিতে বিমান নামতেই জোর তল্লাশি

৩৮৬ জন যাত্রী এবং ১৬ জন কর্মী নিয়ে মস্কো থেকে উড়েছিল বিমানটি। আর সেই হুমকি মেল পেতেই গোটা বিমানবন্দরকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়।

বিমান দিল্লিতে নামতেই তল্লাশি চালানো হয়। প্রতীকী ছবি।

বিমান দিল্লিতে নামতেই তল্লাশি চালানো হয়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১১:৩০
Share: Save:

ভারতীয় সময় বৃহস্পতিবার রাত তখন সওয়া ১১টা। দিল্লি বিমানবন্দরে একটি অচেনা নম্বর থেকে ফোন আসে, মস্কো থেকে দিল্লিগামী বিমানে বোমা আছে। ফোন পাওয়ামাত্রই হুলস্থুল পড়ে যায় বিমানবন্দরে। ফোনের পাশাপাশি, হুমকি মেলও আসে বলে বিমানবন্দর সূত্রের খবর।

বিমান তখন মাঝ আকাশে। ফোন আসা এবং দিল্লিতে বিমান অবতরণের মাঝে তখনও প্রায় সওয়া চার ঘণ্টা বাকি ছিল। ৩৮৬ জন যাত্রী এবং ১৬ জন কর্মী নিয়ে মস্কো থেকে উড়েছিল বিমানটি। আর সেই হুমকি মেল পেতেই গোটা বিমানবন্দরকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়।

ভারতীয় সময় রাত তখন ৩টে ২০ মিনিট। এসইউ২৩২ বিমানটি দিল্লি বিমানবন্দরে অবতরণ করতেই নিরাপত্তারক্ষীরা গোটা বিমানটিকে ঘিরে ফেলেন। ঘটনাস্থলে আসে বোমা নিষ্ক্রিয়করণ বাহিনী। ২৯ নম্বর রানওয়েতে বিমানটিকে নামানো হয়। যাত্রীদের বিমান থেকে তড়িঘড়ি নামিয়ে তল্লাশি চালানো হয়। পুলিশ জানিয়েছে, বিমানে তন্ন তন্ন করে তল্লাশি চালিয়েও সন্দেহজনক কোনও বস্তু বা বোমা পাওয়া যায়নি।

গত ১০ সেপ্টেম্বরেও লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বোমাতঙ্কের ঘটনা ঘটে। রাত সাড়ে ১০টা নাগাদ রানহোলা থানায় ফোন আসে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বোমা রয়েছে। ফোনে ৯/১১ হামলারও উল্লেখ করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। বিমানটি বোমা দিয়ে উড়িয়ে দেওয়ারও হুমকি দেওয়া হয়। তার পরই বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Moscow flight Bomb Threat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE