Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral Video

যানজটে দাঁড়িয়ে ইউপিএসসির প্রস্তুতি নিচ্ছেন ‘ডেলিভারি বয়’! ভাইরাল ভিডিয়ো

সম্প্রতি সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, যানজটে দাঁড়িয়ে ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন যুবক। তাঁর পরনে ‘ডেলিভারি বয়’-এর পোশাক।

Delivery boy prepares for upsc exam video goes viral

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৭:৫৭
Share: Save:

পড়াশোনা চালিয়ে যাওয়ার পাশাপাশি হাতখরচ জোগানোর জন্য পার্ট টাইম বা আংশিক সময়ের কাজ করেন অনেকেই। পূর্ণ সময়ের চাকরির সঙ্গেও কেউ কেউ এই ধরনের ছোটখাটো কাজ করে থাকেন, রোজগার বৃদ্ধির জন্য। সম্প্রতি তেমন এক যুবকের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যিনি টাকার অভাবে ‘ডেলিভারি বয়’-এর কাজ বেছে নিয়েছেন। তবে চোখে তাঁর অনেক বড় হওয়ার স্বপ্ন। সেই স্বপ্ন আর বাস্তবতার সঙ্গে ভারসাম্য রেখে জীবনের লড়াই চালিয়ে যাচ্ছেন যুবক।

ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, যুবক জনপ্রিয় এক খাদ্য সরবরাহকারী সংস্থার কর্মী। তাঁর পরনে ওই সংস্থার পোশাক। অর্থাৎ, তিনি কর্তব্যরত অবস্থায় রয়েছেন। রাস্তায় তাঁর বাইক থেমেছে যানজটে। সেই সময়টুকুতে ইউপিএসসি-র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন যুবক। মোবাইলে দেখছেন প্রস্তুতিমূলক ভিডিয়ো। কোনও অবস্থাতেই তিনি এতটুকু সময়ও নষ্ট করতে রাজি নন। তাই যানজটের সময়টুকু কাজে লাগাচ্ছেন ভিডিয়ো দেখে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

এই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই চর্চার কেন্দ্রে উঠে এসেছে। যুবকের জীবন সংগ্রাম, লেখাপড়া চালিয়ে যাওয়ার অদম্য জেদ ধরা পড়েছে ভিডিয়োতে। নেটাগরিকেরা তার প্রশংসা করেছেন। অনেকেই বলেছেন, এই যুবকের ভিডিয়ো দেখার পর তাঁরা জীবনে নতুন করে অনুপ্রেরণা খুঁজে পাচ্ছেন।

ইউপিএসসি ভারতের অন্যতম কঠিন প্রতিযোগিতামূলক পরীক্ষা। প্রতি বছর বহু ছাত্রছাত্রী ওই পরীক্ষায় বসে। চাকরির সুযোগ আসে গুটিকয়েকের হাতে। কঠোর পরিশ্রম প্রয়োজন হয় এই পরীক্ষায় পাশ করতে। ‘ডেলিভারি বয়’-এর কাজ করতে করতে কী ভাবে ওই যুবক ইউপিএসসি-র পড়া চালিয়ে যাচ্ছেন, সে বিষয়ে বিস্ময় প্রকাশ করেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Zomato Delivery Boy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE