Advertisement
১৮ এপ্রিল ২০২৪
COVID-19

Covid: ব্রিটেনেও করোনার ডেল্টা প্রজাতির সংক্রমণ, বাড়ছে হাসপাতালে ভর্তির সংখ্যা, উদ্বেগে স্বাস্থ্য সংস্থা

ব্রিটেনের স্বাস্থ্য সংস্থা পাবলিক হেলথ ইংল্যান্ড (পিএইচই) জানিয়েছে, ডেল্টা প্রজাতির সংক্রমণ দেশের নানা প্রান্তে বাড়তে শুরু করেছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৪ জুন ২০২১ ১৪:৪৮
Share: Save:

ভারতে পাওয়া করোনার বি.১.৬১৭.২ বা ডেল্টা প্রজাতি নিয়ে আশঙ্কার মেঘ ঘনাচ্ছে ব্রিটেনে। ইতিমধ্যেই সেখানে এই প্রজাতি ছড়িয়ে পড়েছে। ফলে বিজ্ঞানীরা সতর্কবার্তা দিয়েছেন, এই প্রজাতির সংক্রমণে পরিস্থিতি খারাপ হতে পারে।

ব্রিটেনের স্বাস্থ্য সংস্থা পাবলিক হেলথ ইংল্যান্ড (পিএইচই) জানিয়েছে, ডেল্টা প্রজাতির সংক্রমণ দেশের নানা প্রান্তে বাড়তে শুরু করেছে। ফলে হাসপাতালে ভর্তির ঝুঁকিও বাড়ছে আক্রান্তদের।

সরকারি তথ্য বলছে, চলতি সপ্তাহেই এই প্রজাতিতে আক্রান্ত হয়ে ২৭৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। গত সপ্তাহে সংখ্যাটা ছিল ২০১। সবচেয়ে উল্লখেযোগ্য যে বিষয়টি, তা হল যাঁরা হাসপাতালে ভর্তি হয়েছেন তাঁরা সকলেই টিকা নিয়েছেন। সম্প্রতি এক সমীক্ষায় ভারতের ন্যাশনাল সেন্টার ফর ডিজিস কন্ট্রোল-ও জানিয়েছে, টিকা নেওয়ার পরও ডেল্টা প্রজাতিতে আক্রান্ত হচ্ছেন অনেকেই। যা আলফা প্রজাতির ক্ষেত্রে হয়নি। ফলে টিকা নেওয়ার পরও সংক্রমিত হওয়ার বিষয়টি উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসক মহলে।

ব্রিটেনের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থার চিফ এগ্‌জিকিউটিভ জেনি হ্যারিস বলেন, “ব্রিটেনে যে হেতু ডেল্টা প্রাজতির আধিক্য দেখা যাচ্ছে, আমাদের এর মোকাবিলায় সব দিক থেকে প্রস্তুত থাকতে হবে।” সে দেশে বিশেষজ্ঞরা নাগরিকদের আরও সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Britain COVID-19 Delta Variant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE