Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Delhi Municipal election

দিল্লি পুরসভার ভোটে আপের কাছে হারতে হলেও মেয়র পদের আশা এখনই ছাড়ছে না বিজেপি

দিল্লি বিজেপির মুখপাত্র তাজিন্দর পাল সিংহ বাগ্গার ইঙ্গিতপূর্ণ বক্তব্য, দিল্লিবাসী আরও একবার বিজেপির মেয়রকে দেখতে চলেছে। তবে এ বিষয়ে এখনও বিজয়ী আপের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২১:২২
Share: Save:

পনেরো বছর পর দিল্লি পুরসভার শাসনক্ষমতা হারিয়েছে বিজেপি। অরবিন্দ কেজরীওয়ালের আপের কাছে হার মানতে হয়েছে তাদের। বুধবারে প্রকাশিত নির্বাচনী ফলাফল বলছে ২৫০ আসের দিল্লি পুরনিগমে বিজেপি পেয়েছে ১০৪টি আসন। আপ পেয়েছে ১৩৪টি আসন। বোর্ড গঠনের জন্য প্রয়োজনীয় আসনসংখ্যা না থাকলেও এখনই মেয়রপদের আশা ছাড়তে নারাজ বিজেপি।

Advertisement

ফলপ্রকাশের পর বুধবারই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়র ইঙ্গিতপূর্ণ টুইট, “এই পরিস্থিতিতে প্রতিদ্বন্দ্বী ২টি দলের মধ্যে থেকে যে কেউ মেয়র নির্বাচিত হতে পারেন। নির্বাচিত কাউন্সিলররাই ঠিক করবেন কে পরবর্তী মেয়র হবেন।” এই প্রসঙ্গে পদ্ম-শিবিরের এই নেতা চণ্ডীগড় পুরভোটের প্রসঙ্গ টেনেছেন। এই পুরসভাতে সর্বাধিক আসন নিয়ে একক সংখ্যাগরিষ্ঠ দল হয়েছিল আপ। তারা ১৪টি আসন পায়। কিন্তু ৩৫ আসনের এই পুরসভায় পরে বিজেপি কাউন্সিলরই মেয়র হন।

মালবীয়র বক্তব্যের প্রতিধ্বনি পাওয়া গিয়েছে দিল্লি বিজেপির মুখপাত্র তাজিন্দর পাল সিংহ বাগ্গার বক্তব্যেও। তিনি জানিয়েছেন, দিল্লিবাসী আরও একবার বিজেপির মেয়রকে দেখতে চলেছে। তবে এ বিষয়ে এখনও বিজয়ী আপের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.