Advertisement
২৩ জুলাই ২০২৪
Maharashtra

মহারাষ্ট্রের মন্দিরে গাছ ভেঙে পড়ে প্রাণ হারালেন সাত জন, আহত বহু

রবিবার মহারাষ্ট্রের আকোলার একটি মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে জমায়েত হয়েছিল পুণ্যার্থীদের। বৃষ্টির হাত থেকে বাঁচার জন্য মন্দিরের পাশেই টিনের ছাউনির তলায় আশ্রয় নিয়েছিলেন তাঁরা।

image of tree fell in temple Akola, Maharashtra

খবর পেয়ে ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে ছুটে যায় পুলিশ। পুণ্যার্থীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ০৯:১৩
Share: Save:

ধর্মীয় অনুষ্ঠানের জন্য মন্দিরে জড়ো হয়েছিলেন বহু পুণ্যার্থী। হঠাৎ বৃষ্টি আসায় আশ্রয় নিতে টিনের তৈরি ছাউনির তলায় গিয়ে দাঁড়িয়ে ছিলেন সকলে। তখনই ধেয়ে আসে বিপদ। ঝড়বৃষ্টির জেরে টিনের ছাউনির উপর গাছ ভেঙে পড়ে মৃত্যু হয় সাত জনের। গুরুতর আহত হয়েছেন বহু পুণ্যার্থী। ঘটনাটি রবিবার মহারাষ্ট্রের আকোলার একটি মন্দিরে ঘটেছে।পুলিশ সূত্রে খবর, রবিবার আকোলার একটি মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে জমায়েত হয়েছিল পুণ্যার্থীদের। বৃষ্টির হাত থেকে বাঁচার জন্য মন্দিরের পাশেই টিনের ছাউনির তলায় আশ্রয় নিয়েছিলেন ৪০ জন পুণ্যার্থী।

হঠাৎ ছাউনির উপর একটি পুরনো গাছ ভেঙে পড়ে। গাছের চাপে টিনের ছাউনিটিও ভেঙে পড়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে ছুটে যায় পুলিশ। স্থানীয়েরাও উদ্ধারকাজে হাত লাগান। পুণ্যার্থীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, হাসপাতাল আসার পথেই চার জনের মৃত্যু হয়েছে। এএনআই সূত্রে খবর, হাসপাতালে আসার পর আরও তিন জনের মৃত্যু হয়। এক পুণ্যার্থীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

মহারাষ্ট্রের উপ মু্খ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবিশ এই ঘটনায় শোকপ্রকাশ করে টুইটারে লিখেছেন, ‘‘আকোলা জেলার পারসের একটি ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে বহু পুণ্যার্থী এসেছিলেন। টিনের ছাউনির তলায় দাঁড়িয়ে থাকাকালীন তাঁদের মাথায় গাছ পড়ে। এতে অনেকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আমি মর্মাহত। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামলেছে। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আমরা অনবরত তাদের সঙ্গে যোগাযোগ বিনিময় করছি।’’

ফডনবিশ জানিয়েছেন যে, যে পুণ্যার্থীরা গুরুতর আহত হয়েছেন, তাঁদের জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে এবং যাঁরা সামান্য চোট পেয়েছেন তাঁদের বালাপুরের হাসপাতালে চিকিৎসা চলছে।মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্দেও এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra temple Dead Mumbai police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE