Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

তাঁর হোয়াট্সঅ্যাপ চ্যাট সংবাদ মাধ্যমকে দিয়েছে পুলিশ, অভিযোগ দিশার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৮ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৫৫
দিশা রবি

দিশা রবি

দিল্লি পুলিশের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন পরিবেশকর্মী দিশা রবি। ‘ব্যক্তিগত হোয়াট্স অ্যাপ চ্যাট প্রকাশ্যে এনেছে পুলিশ। তুলে দিয়েছে সংবাদ মাধ্যমের হাতে। পুরো বিষয়টি এখনও তদন্ত সাপেক্ষ। তাই তদন্তের কোনও উপাদান এ ভাবে প্রকাশ্যে আনা একেবারেই বেআইনি’ এই অভিযোগ তুলে আদালতে আবেদন করলেন দিশা।

কয়েকদিন আগেই দিশা রবির কিছু ব্যক্তিগত চ্যাট প্রকাশ্যে আসে। সেই নিয়ে বিস্তর বিতর্কও তৈরি হয়। সেই চ্যাট দিশার অভিযোগের নিশানায় রয়েছে বেশ কয়েকটি বেসরকারি খবরের চ্যানেলও। সেই অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের হস্তক্ষেপ চেয়েছেন দিশা রবি। বলেছেন, স্বচ্ছ বিচারের জন্য তিনটি বেসরকারি চ্যানেলের বিরুদ্ধে যেন উপযুক্ত ব্যবস্থা নেয় কেন্দ্রীয় সরকার।

এ ছাড়াও তিনি আদালতের কাছে দাবি করেছেন, এমন ব্যবস্থা নিতে যাতে ভবিষ্যতে এই জাতীয় আইন বিরুদ্ধ কাজ কোনও সংবাদ মাধ্যম করতে না পারে। যতদিন না শুনানি শেষ হচ্ছে ততদিন পর্যন্ত এই বিষয়ে আদালতের স্পষ্ট নিষেধাজ্ঞা চেয়েছেন দিশা।

Advertisement

অন্যদিকে দিল্লি পুলিশ দিশার অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে। বৃহস্পতিবার দিল্লি পুলিশ জানিয়েছে, দিশা রবির কোনও ব্যক্তিগত চ্যাট সংবাদ মাধ্যমের হাতে তুলে দেয়নি পুলিশ। যদিও আদালত বিষয়টি খতিয়ে দেখতে বলেছে।

কৃষক আন্দোলন নিয়ে একটি বিশেষ ‘টুলকিট’ শেয়ার করেছিলেন দিশা রবি। সেখানে আন্দোলনে যোগ দেওয়া থেকে শুরু করে বেশ কয়েকটি বিস্তারিত তথ্য ছিল। প্রচার পুস্তিকার মতো এই ‘টুলকিট’-টি আন্তর্জাতিক পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গও শেয়ার করেছিলেন। যদিও, দিশার বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি টুলকিটটি সম্পাদনা করে পোস্ট করেছেন। পরবর্তীতে সেই অভিযোগ অস্বীকার করেন দিশা।

আরও পড়ুন

Advertisement