Advertisement
১৮ এপ্রিল ২০২৪

বিরোধীদের জবাব দিলেন আদিত্যনাথ

আজ সকালে যোগী যান রাম জন্মভূমির বিতর্কিত জমিতে। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে যোগী বলেন, ‘‘অযোধ্যাকে সব দিক থেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ দিয়েছি আমি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

 সংবাদ সংস্থা
অযোধ্যা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ০৩:৩১
Share: Save:

অযোধ্যায় মহা সমারোহে দীপাবলি পালন নিয়ে বিরোধীদের সমালোচনার জবাব দিলেন যোগী আদিত্যনাথ।

গতকাল সরযূ নদীর পাড়ে ১ লক্ষ ৭৫ হাজার মাটির প্রদীপ জ্বালিয়ে, আরতি করে দীপাবলি পালন করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। বিরোধীদের অভিযোগ, দীপাবলি নিয়ে রাজনীতি করছেন যোগী। ২০১৯ সালের লোকসভা ভোটে ফের রাম জন্মভূমিকে সামনে রেখে হিন্দু ভোটকে ঝুলিতে পুরতেই বিজেপির এই দীপোৎসব। এ ছাড়া বিপুল টাকা খরচ করে এই সব উৎসবের মধ্যে দিয়ে নিজেদের ব্যর্থতা ঢাকতে চাইছে যোগী সরকার। বৃহস্পতিবার অযোধ্যায় দাঁড়িয়ে বিরোধীদের এই সব অভিযোগ উড়িয়ে যোগী বলেন, ‘‘অযোধ্যা আমার ব্যক্তিগত বিশ্বাসের সঙ্গে জড়িত। আমার ব্যক্তিগত ধর্মীয় বিশ্বাস নিয়ে প্রশ্ন তোলার অধিকার বিরোধীদের নেই।’’ প্রায়ই বিজেপি-আরএসএসের বিরুদ্ধে অন্যের ধর্মাচরণের অধিকারে হস্তক্ষেপ করার অভিযোগ তোলে বিরোধীরা। রাজনীতিকদের মতে, এ ভাবেই তাদের পাল্টা খোঁচা দিলেন মোদী।

আজ সকালে যোগী যান রাম জন্মভূমির বিতর্কিত জমিতে। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে যোগী বলেন, ‘‘অযোধ্যাকে সব দিক থেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ দিয়েছি আমি। সব রকম উন্নয়নের মধ্যে দিয়ে এই মন্দির শহরকে আমি বিশ্বের পর্যটন মানচিত্রে তুলে আনার চেষ্টা করছি।’’ হনুমানগড়ি মন্দিরেও গিয়েছিলেন যোগী। সকালের খাওয়া সারেন দিগম্বর আখড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE