Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Richest Beggar

Richest Beggar of India: দেশের সবচেয়ে ‘ধনী’ ভিখারি! মুম্বইয়ের ভরতের মাসিক আয় শুনলে চমকে উঠবেন

ধনী ভিখারিদের তালিকায় রয়েছে কলকাতারও এক জন। কে জানেন?

ভরত জৈন। ফাইল চিত্র।

ভরত জৈন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ১০:১৩
Share: Save:

এক জন ভিখারির মাসিক আয় কত হতে পারে? এই ধারণা হয়তো আমাদের বেশির ভাগেরই নেই। তবে অনুমানের ভিত্তিতে বলা যেতে পারে সর্বোচ্চ ৫ হাজার কী ১০ হাজার! কিন্তু দেশে এমন ভিখারি আছেন, যাঁরা এক জন ভাল সরকারি বা বেসরকারি কর্মীর থেকে অনেক বেশি আয় করেন। বিলাসবহুল জীবনযাপনও করেন।

দেশের তেমন এক জন ‘ধনী’ ভিখারি হলেন ভরত জৈন। সর্বভারতীয় সংবাদমাধ্যমের বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে, ভরতই দেশের সবচেয়ে ‘ধনী’ ভিখারি। তিনি মূলত মুম্বইয়ের প্যারেল এলাকাতে ভিক্ষা করেন। তাঁর মাসিক আয়, সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে।
বছর ঊনপঞ্চাশের ভরতের মাসিক আয় ৭৫ হাজার টাকার বেশি। শুধু তাই নয়, ভরতের দু’টি অ্যাপার্টমেন্ট আছে। যার এক একটির দাম ৭০ লক্ষ টাকা। বাবা, দুই ভাই, স্ত্রী এবং দুই ছেলে নিয়ে ভরতের সংসার। ভরতের একটি দোকান আছে। ওই দোকান ভাড়া দিয়ে মাসে ১০ হাজার টাকা পান তিনি।

শুধু ভরতই নন, এই তালিকায় রয়েছেন কলকাতার লক্ষ্মী দাসও। ১৯৬৪ সাল থেকে ভিক্ষা শুরু করেন লক্ষ্মী। তখন তাঁর বয়স মাত্র ১৬ বছর। পঞ্চাশ বছরের বেশি ভিক্ষা করেই অর্থ সংগ্রহ করছেন। একটি রিপোর্টে দাবি করা হয়েছে, লক্ষ্মীর মাসিক আয় ৩০ হাজার টাকা। ব্যাঙ্কে বিপুল টাকা গচ্ছিত রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Richest Beggar mumbai Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE