Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Richest Beggar of India: দেশের সবচেয়ে ‘ধনী’ ভিখারি! মুম্বইয়ের ভরতের মাসিক আয় শুনলে চমকে উঠবেন

সংবাদ সংস্থা
মুম্বই ১৪ সেপ্টেম্বর ২০২১ ১০:১৩
ভরত জৈন। ফাইল চিত্র।

ভরত জৈন। ফাইল চিত্র।

এক জন ভিখারির মাসিক আয় কত হতে পারে? এই ধারণা হয়তো আমাদের বেশির ভাগেরই নেই। তবে অনুমানের ভিত্তিতে বলা যেতে পারে সর্বোচ্চ ৫ হাজার কী ১০ হাজার! কিন্তু দেশে এমন ভিখারি আছেন, যাঁরা এক জন ভাল সরকারি বা বেসরকারি কর্মীর থেকে অনেক বেশি আয় করেন। বিলাসবহুল জীবনযাপনও করেন।

দেশের তেমন এক জন ‘ধনী’ ভিখারি হলেন ভরত জৈন। সর্বভারতীয় সংবাদমাধ্যমের বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে, ভরতই দেশের সবচেয়ে ‘ধনী’ ভিখারি। তিনি মূলত মুম্বইয়ের প্যারেল এলাকাতে ভিক্ষা করেন। তাঁর মাসিক আয়, সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে।
বছর ঊনপঞ্চাশের ভরতের মাসিক আয় ৭৫ হাজার টাকার বেশি। শুধু তাই নয়, ভরতের দু’টি অ্যাপার্টমেন্ট আছে। যার এক একটির দাম ৭০ লক্ষ টাকা। বাবা, দুই ভাই, স্ত্রী এবং দুই ছেলে নিয়ে ভরতের সংসার। ভরতের একটি দোকান আছে। ওই দোকান ভাড়া দিয়ে মাসে ১০ হাজার টাকা পান তিনি।

শুধু ভরতই নন, এই তালিকায় রয়েছেন কলকাতার লক্ষ্মী দাসও। ১৯৬৪ সাল থেকে ভিক্ষা শুরু করেন লক্ষ্মী। তখন তাঁর বয়স মাত্র ১৬ বছর। পঞ্চাশ বছরের বেশি ভিক্ষা করেই অর্থ সংগ্রহ করছেন। একটি রিপোর্টে দাবি করা হয়েছে, লক্ষ্মীর মাসিক আয় ৩০ হাজার টাকা। ব্যাঙ্কে বিপুল টাকা গচ্ছিত রয়েছে তাঁর।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement