Advertisement
১১ মে ২০২৪
Hospital Negligence

পেটে তোয়ালে রেখেই সেলাই করে দিলেন চিকিৎসক! প্রসবের পর পাঁচ দিন যন্ত্রণায় কাতরালেন তরুণী

অভিযুক্ত চিকিৎসক প্রশাসনের অনুমতি ছাড়াই গ্রামে হাসপাতাল চালাচ্ছিলেন। অস্ত্রোপচারের পর তিনি তোয়ালেটি পেটের ভিতরেই রেখে দিয়েছিলেন। অসাবধানতায় তা বার করতে ভুলে গিয়েছিলেন।

প্রসূতির অস্ত্রোপচারে চূড়ান্ত গাফিলতির অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে।

প্রসূতির অস্ত্রোপচারে চূড়ান্ত গাফিলতির অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৫:০৭
Share: Save:

প্রসবের পর মহিলার পেটের ভিতরে তোয়ালে রেখে সেলাই করে দিলেন চিকিৎসক। চূড়ান্ত গাফিলতির অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে। পেটে তোয়ালে রাখা অবস্থাতেই ওই মহিলাকে ৫ দিন হাসপাতালে ভর্তি রাখা হয়। যন্ত্রণায় ছটফট করেন তিনি।

ঘটনাটি উত্তরপ্রদেশের আমরোহার বাঁশখেরি গ্রামের। অভিযুক্ত চিকিৎসকের নাম মাতলুব। অভিযোগ, তিনি প্রশাসনের অনুমতি ছাড়াই গ্রামে হাসপাতাল চালাচ্ছিলেন। তাঁর হাসপাতালের নাম সইফি নার্সিংহোম। সেখানেই ভর্তি হয়েছিলেন প্রসূতি।

অস্ত্রোপচারের পর তোয়ালে পেটের ভিতরেই রেখে দিয়েছিলেন ওই চিকিৎসক। প্রসবের পরেও মহিলার যন্ত্রণা কমেনি। হাসপাতালের কর্মীদের তা জানালে ওই হাসপাতালেই তাঁকে আরও ৫ দিন ভর্তি রেখে দেওয়া হয় বলে অভিযোগ। চিকিৎসক তাঁর পরিবারকে জানিয়েছিলেন, ঠান্ডা লাগার কারণে মহিলার পেটে যন্ত্রণা করছে।

ওই অবস্থায় বাড়ি নিয়ে আসা হয় মহিলাকে। যন্ত্রণা না কমায় তাঁর স্বামী তাঁকে অন্য বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানেই রহস্য উদ্‌ঘাটিত হয়। দেখা যায়, পেটের ভিতর রয়ে গিয়েছে তোয়ালে। দ্রুত অস্ত্রোপচার করে তা বার করেন চিকিৎসকরা।

চিফ মেডিক্যাল অফিসার রাজীব সিঙ্ঘল জানিয়েছেন, এই ঘটনায় উপযুক্ত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তাঁর কথায়, ‘‘সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে আমি ঘটনার কথা জানতে পেরেছি। নোডাল অফিসারকে বিষয়টি দেখতে বলেছি। তদন্ত সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আর কিছু বলা যাচ্ছে না।’’

প্রসূতির পরিবারের তরফে রাজীবের কাছে অভিযোগ জানানো হয়। অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি জানানো হয়েছে। তবে থানায় লিখিত কোনও অভিযোগ দায়ের করেননি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hospital Negligence towel operation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE