Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Punjab: হতাশ করবেন না, অমরেন্দ্রর পাশে দাঁড়িয়ে হাই কম্যান্ডকে বার্তা ১০ কংগ্রেস বিধায়কের

ক্যাপ্টেন নিজের কাজের মাধ্যমে রাজ্যবাসীর মন জয় করেছেন। বিশেষ করে কৃষকদের জন্য যা করেছেন তা অতুলনীয়। এমনটাই দাবি করেছেন বিধায়করা।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৮ জুলাই ২০২১ ১৮:২৭
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

পঞ্জাবে দলীয় সঙ্ঘাতের মধ্যেই মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহের পাশেই দাঁড়ালেন রাজ্যের ১০ কংগ্রেস বিধায়ক। একই সঙ্গে তাঁরা বার্তা দিয়েছেন, রাজ্যবাসীর কাছে সবচেয়ে বড় নেতা অমরেন্দ্র। তাঁর জন্যই পঞ্জাবে ক্ষমতায় ফিরেছে কংগ্রেস। অতএব তাঁকে হতাশ না করাই শ্রেয়।

হাই কম্যান্ডকে নিশানা করে ওই ১০ বিধায়ক এক বিবৃতি জারি করে বলেছেন, “ক্যাপ্টেনকে হতাশ করবেন না। তাঁর অবিশ্রান্ত প্রচেষ্টার ফলেই রাজ্যে কংগ্রেস ভাল জায়গায় রয়েছে।’’ পাশাপাশি তাঁরা এও বলেন, ‘‘পঞ্জাব কংগ্রেসের প্রধান কাকে করা হবে, সেটা অবশ্যই হাই কম্যান্ডের বিষয়। একই সঙ্গে গত কয়েক মাস ধরে যে নোংরা রাজনীতি চলছে তাতে রাজ্যে দলের ভাবমূর্তি যে ক্ষুণ্ণ হবে, তা বলাই বাহুল্য।”

ক্যাপ্টেন নিজের কাজের মাধ্যমে রাজ্যবাসীর মন জয় করেছেন। বিশেষ করে কৃষকদের জন্য যা করেছেন, তা অতুলনীয়। এমনটাই দাবি করেছেন বিধায়করা। নভজ্যোৎ সিংহ সিধুকে পঞ্জাবে দলের প্রধান করে আনার প্রক্রিয়া চলছে। এই খবর ঘিরেই পঞ্জাবের রাজ্য রাজনীতিতে তোলপাড়। ক্যাপ্টেন বনাম নভজ্যোতের সঙ্ঘাত নতুন মাত্রা নিয়েছে।

Advertisement

পঞ্জাবে কেন সিধুকে আনা হচ্ছে, এই প্রশ্ন তুলে শনিবারই সনিয়া গাঁধীকে চিঠি লিখেছিলেন ক্ষুব্ধ অমরেন্দ্র। অভিযোগ তুলেছেন, হাইকম্যান্ড রাজ্যের বিষয়ে জোর করে নাক গলাচ্ছে। সিধুর ঘটনা নিয়ে যখন দলীয় সঙ্ঘাত চরমে, ঠিক সেই সময় অমরেন্দ্রকে সমর্থন জানিয়ে হাই কম্যান্ডকে স্পষ্ট বার্তা দিলেন কংগ্রেস বিধায়করা।

আরও পড়ুন

Advertisement