Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দন্তেওয়াড়ায় ফের মাও হানা, নিহত দূরদর্শনের ক্যামেরাম্যান, দুই নিরাপত্তা কর্মী

দূরদর্শনের সাংবাদিক-ক্যামেরাম্যানের একটি দল গত কয়েকদিন ধরেই মাও অধ্যূষিত দান্তেওয়াড়ায় কভারেজের জন্য ছিল। সোমবার সকালে অর্নপুরের জঙ্গল এলাক

সংবাদ সংস্থা
রায়পুর ৩০ অক্টোবর ২০১৮ ১৩:৪০
Save
Something isn't right! Please refresh.
হাসপাতালে আনা হয়েছে এক জওয়ানকে। ছবি: এএনআই-এর টুইটার হ্যান্ডল থেকে নেওয়া

হাসপাতালে আনা হয়েছে এক জওয়ানকে। ছবি: এএনআই-এর টুইটার হ্যান্ডল থেকে নেওয়া

Popup Close

ভোটের মুখে ছত্তীসগঢ়ে ফের মাও নাশকতা। এবার দন্তেওয়াড়ায় মাওবাদীদের হামলায় নিহত হলেন দুই নিরাপত্তা কর্মী ও দূরদর্শন-এর এক ক্যামেরাম্যান। সোমবার সকালে দন্তেওয়াড়ার অর্নপুর এলাকায় এই ঘটনা ঘটেছে। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই সিআরপিএফ জওয়ানের। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আনার পর মারা যান টিভি ক্যামেরাম্যান অচ্যূতানন্দ সাহু।

দূরদর্শনের সাংবাদিক-ক্যামেরাম্যানের একটি দল গত কয়েকদিন ধরেই মাও অধ্যূষিত দন্তেওয়াড়ায় সে রাজ্যের বিধানসভা ভোটের কভারেজের জন্য ছিল। মঙ্গলবার সকালে অর্নপুরের জঙ্গল এলাকায় সিআরপিএফের সঙ্গে ওই দলটিও যায়। তখনই হামলা চালায় মাওবাদীরা।

ছত্তীসগঢ়ের ডিআইজি (নকশাল দমন) পি সুন্দররাজ বলেন, ‘‘নিরাপত্তা বাহিনীর জওয়ানরা ওই এলাকায় টহল দিতে গিয়েছিলেন। তাঁদের সঙ্গেই দূরদর্শনের ওই ক্যামেরাম্যানও যান।’’ ডিআইজি জানিয়েছেন, মৃতেরা হলেন সাব ইনস্পেক্টর রুদ্রপ্রতাপ, অ্যাসিস্ট্যান্ট কনস্টেবল মঙ্গলু এবং দূরদর্শনের ক্যামেরাম্যান অচ্যূতানন্দ সাহু। অচ্যূতানন্দের বাড়ি দিল্লিতে।

Advertisement

সাংবাদিক সম্মেলনে পি সুন্দররাজ আরও জানিয়েছেন, ঘটনার পরই ১১১ জন সিআরপিএফ জওয়ান এলাকায় পাঠানো হয়েছে। এলাকায় কড়া নজরদারি রাখা হয়েছে। নিরাপত্তা জোরদার করতে আরও অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হবে।

আরও পড়ুন: পড়শি দেশের হামলার জবাব, পাক সেনা দফতরে হানা ভারতের

আগামী মাসেই ৯০ আসনের ছত্তীসগঢ় বিধানসভার ভোটগ্রহণ। ১২ ও ২০ নভেম্বর দু’দফায় ভোটগ্রহণ হবে। ফল ঘোষণা ১১ ডিসেম্বর। সম্প্রতি বস্তার এলাকায় ভোট বয়কটের ডাক দিয়ে বেশ কিছু মাও পোস্টার উদ্ধার হয়। তবু ভোটগ্রহণের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: পরকীয়ার জের! করবা চৌথের ব্রতর পরই আট তলা থেকে ধাক্কা দিয়ে স্ত্রীকে খুন করল স্বামী

তিন দিন আগেই বিজাপুরে সিআরপিএফ-এর একটি ল্যান্ডমাইনরোধী গাড়ি বিস্ফোরণে উড়িয়ে দেয় মাওবাদীরা। ঘটনায় চার জওয়ানের মৃত্যু হয়। আহত হন আরও দু’জন। ভোট প্রস্তুতির মধ্যে পরপর এই হামলায় উদ্বিগ্ন রাজ্য প্রশাসন এবং নির্বাচন কমিশন।



Something isn't right! Please refresh.

Advertisement