Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Telengana Bus Fire

স্টিয়ারিং হাতে ঘুমিয়ে পড়লেন চালক! তেলঙ্গানায় উল্টে গেল বাস, ঝলসে মৃত্যু এক মহিলার

তেলঙ্গানায় বাস উল্টে আগুন ধরে যায়। বাকি যাত্রীরা বাস থেকে নেমে গেলেও বেরোতে পারেননি এক মহিলা। বাসের আগুনে ঝলসে মৃত্যু হয়েছে তাঁর।

তেলঙ্গানায় বাসে আগুন লেগে দুর্ঘটনা।

তেলঙ্গানায় বাসে আগুন লেগে দুর্ঘটনা। ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৫:০৭
Share: Save:

রাতের অন্ধকারে বাস চালাতে চালাতে ক্লান্তিতে চোখ লেগে গিয়েছিল চালকের। অসময়ের সেই ঘুমই ডেকে আনল বিপদ। বাস উল্টে আগুন ধরে গেল। ঝলসে মৃত্যু হল এক যাত্রীর।

ঘটনাটি তেলঙ্গানার জোগুলাম্বা জেলার। শনিবার ভোর ৩টে নাগাদ হায়দরাবাদ থেকে অন্ধ্রপ্রদেশের চিত্তুরে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে ওই বেসরকারি বাসটি। বাসের চালক ঘুমিয়ে পড়েছিলেন বলে জানা গিয়েছে। বাসটি চলতে চলতে আচমকা উল্টে যায়। ওই বাসে আর যে যাত্রীরা ছিলেন, তাঁরা কোনও রকমে বাস থেকে বেরিয়ে এসেছিলেন। এক মহিলা কিছুতেই বাস থেকে বাইরে বেরোতে পারেননি। তাঁর হাত বাসের ভিতরে আটকে গিয়েছিল।

বাসটিতে আগুন ধরে গিয়েছিল। সেখান থেকে ওই মহিলার গায়েও আগুন লেগে যায়। তাঁকে বাঁচানো যায়নি।

পুলিশ জানিয়েছে, কী ভাবে দুর্ঘটনা, তা তারা তদন্ত করে দেখছে। বাস চালককেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মৃত মহিলার পরিচয় এখনও জানা যায়নি। মহিলা বাসে একাই ছিলেন বলে অনুমান পুলিশের।

২০২৩ সালের নভেম্বরে কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত পাঁচ বছরে তেলঙ্গানায় দুর্ঘটনা ৪৫.৮ শতাংশ বেড়ে গিয়েছে। বেশিরভাগই ঘটেছে গভীর রাতে বা ভোরের দিকে। অনেক ক্ষেত্রেই দেখা যায়, সারা রাত বাস চালানোর ক্লান্তিতে ভোরের দিকে ঝিমিয়ে পড়েন চালক। যা দুর্ঘটনার অন্যতম কারণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telengana Bus Fire Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE