Advertisement
২৫ জুলাই ২০২৪
NCP

ED: টাকা তছরুপের অভিযোগ, প্রফুল পটেলের বহুতলের চারটি তল বাজেয়াপ্ত ইডির

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রফুল পটেলের মালিকানাধীন একটি বাণিজ্যিক বহুতলের চারটি তল বাজেয়াপ্ত করল ইডি। টাকা তছরুপের অভিযোগে।

প্রফুল পটেলের মালিকানাধীন একটি বাণিজ্যিক বহুতলের চারটি তল বাজেয়াপ্ত করল ইডি।

প্রফুল পটেলের মালিকানাধীন একটি বাণিজ্যিক বহুতলের চারটি তল বাজেয়াপ্ত করল ইডি। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২১:৪৮
Share: Save:

ইডির জালে মহারাষ্ট্রের আরও এক বিরোধী নেতা। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রফুল পটেলের মালিকানাধীন একটি বাণিজ্যিক বহুতলের চারটি তল বাজেয়াপ্ত করল ইডি। এনসিপির ওই নেতার বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছে। সেই মামলায় নাম জড়িয়েছে দাউদ-সঙ্গী ইকবাল মির্চিরও। এর আগে শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউতকেও তলব করেছে ইডি।

অভিযোগের কেন্দ্রে রয়েছে মুম্বইয়ের ওরলির সিজে হাউস। ওই বাণিজ্যিক বহুতল নির্মাণ করে পটেল এবং তাঁর পরিবারের মালিকানাধীন একটি সংস্থা। জানা গিয়েছে, ওরলির ওই জমিতে মির্চিরও কিছু সম্পত্তি ছিল।

সিজে হাউসের দু’টি তলা মির্চির পরিবারকে দেওয়া হয়। সেই দু’টি তল আগেই বাজেয়াপ্ত করেছে ইডি। ২০১৯ সালের অক্টোবরে এই মামলায় ১২ ঘণ্টা জেরা করা হয় প্রফুল পটেলকে। দুই প্রমোটার কপিল এবং ধীরাজ ওয়াধওয়ান গ্রেফতার হন। পরে ধীরাজ জামিন পান।

বার বার সমন পাঠানো হলেও ইকবাল মির্চির স্ত্রী এবং ছেলেরা আদালতে হাজিরা দেননি। তাঁদের ফেরার আইনখেলাপি ঘোষণা করে ‘প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট’ (পিএমএলএ) কোর্ট। মির্চির দুবাই এবং ব্রিটেনের সম্পত্তিও বাজেয়াপ্ত করেছে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NCP ED Praful Patel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE