Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Dawood Ibrahim

Dawood Ibrahim: ভাইবোন, আত্মীয়দের প্রত্যেককে মাসে ১০ লাখ টাকা পাঠান দাউদ! ইডি-র হাতে বিস্ফোরক তথ্য

এই মামলার অন্যতম সাক্ষী দাউদের ভাই ইকবাল কাসকরের বন্ধুর ভাই খালিদ উসমান শেখকে জেরা করে ইডি-র আধিকারিকরা বিষয়টি জানতে পারেন।

দাউদ ইব্রাহিম। ফাইল চিত্র।

দাউদ ইব্রাহিম। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ মে ২০২২ ০৯:৪১
Share: Save:

ডন দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে আর্থিক প্রতারণার মামলার তদন্ত করতে গিয়ে এনফোর্সমেন্ট ডায়েরেক্টরেট (ইডি)-এর হাতে উঠে বিস্ফোরক তথ্য। এই মামলার অন্যতম সাক্ষী দাউদের ভাই ইকবাল কাসকরের বন্ধুর ভাই খালিদ উসমান শেখকে জেরা করে ইডি-র আধিকারিকরা জানতে পারেন, দাউদ প্রতি মাসে তাঁর ভাইবোন এবং আত্মীয়দের প্রত্যেককে ১০ লক্ষ টাকা করে পাঠান।

ইডি-র কাছে খালিদ জানিয়েছেন, তাঁর দাদা আবদুল সামাদ এবং ইকবাল কাসকর ছোটবেলার বন্ধু। ১৯৯০-এর ৭ ডিসেম্বর দাউদ এবং অরুণ গাওলি গোষ্ঠীর সংঘর্ষে নিহত হন সামাদ। খালিদের আরও দাবি, তাঁর দাদার মৃত্যুর খবর শুনে দাউদ সেই সময় এসেছিলেন। তখন থেকেই দাউদের ভাই কাসকরের সঙ্গে তাঁদের পরিচয়। মাঝেমধ্যেই ভাই সাবিরকে নিয়ে কাসকরদের বাড়িতে যেতেন খালিদ।

তাঁর কথায়, “আমরা যখন কাসকরদের বাড়িতে দেখা করতে যেতাম, ভাল আদর-যত্ন করতেন ওঁরা। সেই সময় কাসকর আমাদের জানিয়েছিলেন যে, দাউদ প্রতি মাসে ১০ লক্ষ টাকা করে প্রত্যেক ভাইবোন এবং আত্মীয়দের পাঠান। সেই টাকা দাউদের নেটওয়ার্কের মাধ্যমেই আসত।” খালিদের এই দাবির সত্যতা খতিয়ে দেখেছেন ইডি-র তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dawood Ibrahim Money Laundering
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE