Advertisement
০৬ মে ২০২৪
Online Betting Scam

দিনে ২০০ কোটি ঘরে তুলত মহাদেব

কী ভাবে এত টাকা করল মহাদেব বেটিং অ্যাপ? ইডি সূত্রে জানানো হচ্ছে, তারা নিয়মিত নতুন ওয়েবসাইট আর হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলত। নিয়মিত বিজ্ঞাপন দিয়ে বলা হত, মোবাইল নম্বর নিশ্চিত লাভের হাতছানি।

An image of scam

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ০৯:২৫
Share: Save:

বিয়ে করতে গিয়েই ফেঁসে গিয়েছেন সৌরভ চন্দ্রাকর। ফেব্রুয়ারি মাসে দুবাইয়ে ২০০ কোটি টাকা নগদ খরচ করে বসেছিল সেই বিয়েবাড়ি। নগদে এত টাকা কোথা থেকে এল? এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের টনক নড়ে তাতেই। এই মুহূর্তে সেই মহাদেব বেটিং অ্যাপ কেলেঙ্কারি ঘিরে বলিউড রীতিমতো সরগরম। একের পর এক তারকাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাচ্ছে ইডি। শুক্রবার দিনভর একটি প্রযোজনা সংস্থার অফিসে তল্লাশিও চলেছে।

এই অ্যাপের সঙ্গে বলিউডের যোগ কিসে? তারকারা কেউ অ্যাপটির হয়ে বিজ্ঞাপন করেছেন, কেউ ওই সংস্থার অনুষ্ঠানে নাচগান করে এসেছেন, চিত্র প্রযোজনাতেও এই অ্যাপের টাকা ঢুকছিল বলে অভিযোগ। ছত্তীসগঢ়ের ভিলাই শহর থেকে সৌরভ চন্দ্রাকর এবং রবি উপ্পল দু’জনে মিলে জালিয়াতির কারবার করে প্রায় এক সাম্রাজ্য ফেঁদে বসেছিলেন বলে অভিযোগ। গত মাসে ৩৯টি জায়গায় তল্লাশি চালিয়ে এই মামলায় ইডি সোনার পাত, গয়না, নগদ মিলিয়ে ৪১৭ কোটি টাকা মূল্যের সামগ্রী উদ্ধার করেছে।

কী ভাবে এত টাকা করল মহাদেব বেটিং অ্যাপ? ইডি সূত্রে জানানো হচ্ছে, তারা নিয়মিত নতুন নতুন ওয়েবসাইট আর হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলত। নিয়মিত বিজ্ঞাপন দিয়ে বলা হত, মোবাইল নম্বর নিশ্চিত লাভের হাতছানি। প্রথম দিকে খরিদ্দাররা টাকা পেয়ে উৎসাহী হয়ে পড়তেন। তার পর ক্রমশ দেখা যেত, টাকা খোয়াচ্ছেন তাঁরা। ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ভুয়ো কলসেন্টারের জাল বিছিয়ে রেখেছিল মহাদেব। ভারতে প্রায় ৩০টি কলসেন্টারের পাশাপাশি মালয়েশিয়া, তাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরশাহি থেকেও চলত তাদের কলসেন্টার।

ইডির দাবি, সব মিলিয়ে দিনে প্রায় ২০০ কোটি টাকা ঘরে তুলত সৌরভরা। হাওয়ালার মাধ্যমে টাকা পৌঁছে যেত দেশের বাইরে ভুয়ো অ্যাকাউন্টে। সৌরভের বিয়েতে ১৭ জন বলিউড তারকাকে যে ভাড়া করা বিমানে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল, তাঁদেরও হাওয়ালার মাধ্যমেই টাকা দেওয়া হয়েছিল বলে ইডি-র দাবি। তাঁদের মধ্যে টাইগার শ্রফ, সোনাক্ষী সিনহা, বিশাল ডাডলানি, নেহা কক্কড়, আতিফ ইসলামরা ছিলেন বলে খবর। অন্য দিকে রণবীর কপূর, শ্রদ্ধা কপূর, হুমা কুরেশি, কপিল শর্মা ও হিনা খানকে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ইডি। পাশাপাশি মুম্বইয়ে কুরেশি প্রোডাকশন্সের অফিসে শুক্রবার গভীর রাত পর্যন্ত তল্লাশি চালিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Betting Scam Financial Fraud ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE