Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Uber

ওলার পথে হেঁটে এ বার ৬০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা উব্‌র ইন্ডিয়ার

উবরের ভারত এবং দক্ষিণ-এশিয়ার প্রেসিডেন্ট প্রদীপ পরমেশ্বরনের তরফে একটি বিবৃতিতে এদিন কর্মী ছাঁটাইয়ের কথা জানিয়ে দেওয়া হয়েছে।

চার ভাগের এক ভাগ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা উব্‌ব ইন্ডিয়ার।

চার ভাগের এক ভাগ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা উব্‌ব ইন্ডিয়ার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২০ ১৩:৩৪
Share: Save:

গত সপ্তাহেই এক হাজার ৪০০ কর্মীকে ছাঁটাইয়ের ঘোষণা করেছিল অ্যাপ ক্যাব সংস্থা ওলা। এ বার সেই পথে হাঁটল তারই প্রতিদ্বন্দ্বী সংস্থা উব্‌রও। লকডাউনের চতুর্থ পর্ব চলাকালীন, মঙ্গলবার বিভিন্ন বিভাগের ৬০০ কর্মীকে ছেঁটে ফেলার কথা জানানো হয়েছে ওই সংস্থাটির তরফে। সংস্থাটির মতে, লকডাউনের মধ্যে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে তাঁদের। তার জেরেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তাঁরা।

উব্‌রের ভারত এবং দক্ষিণ-এশিয়ার প্রেসিডেন্ট প্রদীপ পরমেশ্বরনের তরফে একটি বিবৃতিতে এদিন কর্মী ছাঁটাইয়ের কথা জানিয়ে দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, কোভিড ১৯-এর প্রভাব এবং পরিস্থিতি অনিশ্চিত হয়ে ওঠার জন্যই কর্মী সংখ্যা কমানো ছাড়া আরও কোনও পথ সংস্থাটির সামনে খোলা নেই। এই দিনটিকে ‘অত্যন্ত দুঃখের দিন’ হিসাবেও ব্যাখ্যা করা হয়েছে ওই বিবৃতিতে। এ-ও বলা হয়েছে, গোটা বিশ্ব জুড়েই উব্‌র যে কর্মী সঙ্কোচন করছে এটা তারই অঙ্গ।

গত সপ্তাতেই উব্‌র ইন্ডিয়ার মূল সংস্থা উব্‌র টেকনোলজিস জানিয়ে দেয়, বিশ্ব জুড়েই তাঁরা ২৩ শতাংশ কর্মী ছাঁটাই করবে। অন্তত ছ’হাজার ৭০০ কর্মীর উপর তার প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। চলতি মাসের শুরুতেই তিন হাজার ৭০০ কর্মীকে আগেই ছাঁটাই করার কথা ঘোষণা করেছিল সংস্থাটি। এ দিন অবশ্য ভারতে সংস্থাটির চার ভাগের এক ভাগ কর্মীকেই ছেঁটে ফেলার কথা জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ভাইরাস দ্রুত চেনার উপরেই জোর

ছাঁটাই হওয়া কর্মীদের প্রত্যেককে ১০ সপ্তাহের আগাম বেতন দেবে বলে জানিয়েছে উব্‌র। সেইসঙ্গে ওই সব কর্মীকে আরও ছ’মাস স্বাস্থ্য বিমা পরিষেবার আওতায় রাখার কথা বলা হয়েছে। এ ছাড়াও ছাঁটাই হওয়া কর্মীদের অ্যাপ ক্যাব সংস্থাটির তরফে দেওয়া ল্যাপটপ নিজের কাছে রেখে দেওয়ার কথাও বলা হয়েছে বিবৃতিতে। এ-ও বলা হয়েছে, ছাঁটাই হওয়া কর্মীদের নতুন কাজ খুঁজে পেতেও সাহায্য করবে সংস্থাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE