Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
BJP

বিজেপিতে যোগ দিচ্ছেন গোয়ার আট বিধায়ক? রাহুলের ‘ভারত জোড়ো’-র মধ্যেই ভাঙনের দাবি

সম্প্রতি গোয়া বিধানসভায় এই আট কংগ্রেস বিধায়ক স্পিকারের সঙ্গে একান্ত বৈঠক করেছেন বলে খবর। এই প্রেক্ষিতে সংবাদ সংস্থার কাছে সদানন্দ দাবি করেছেন, ওই আট বিধায়কই বিজেপিতে যোগ দিচ্ছেন।

বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্তের সঙ্গে যোগাযোগ রেখেছেন আট কংগ্রেস বিধায়ক!

বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্তের সঙ্গে যোগাযোগ রেখেছেন আট কংগ্রেস বিধায়ক! ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গোয়া শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১১:১৮
Share: Save:

গোয়ায় কংগ্রেসের আট বিধায়ক বিজেপিতে যোগ দিচ্ছেন। সংবাদ সংস্থা পিটিআইকে এমনটাই জানিয়েছেন গোয়া বিজেপির রাজ্য সভাপতি সদানন্দ তনাভড়ে।

Advertisement

সম্প্রতি গোয়া বিধানসভায় এই আট কংগ্রেস বিধায়ক স্পিকারের সঙ্গে একান্ত বৈঠক করেছেন বলে খবর। এই প্রেক্ষিতে সংবাদ সংস্থার কাছে সদানন্দ দাবি করেছেন, ওই আট বিধায়কই বিজেপিতে যোগ দিচ্ছেন। তবে এ নিয়ে কংগ্রেস কোনও প্রতিক্রিয়া দেয়নি।

এর আগে দিগম্বর কামাত ও মাইকেল লোবো, গোয়ার এই দুই কংগ্রেস নেতা বিধায়কদের ভাঙিয়ে নিয়ে গিয়ে বিজেপিতে যোগদানের ‘ষড়যন্ত্র’ করছেন বলে অভিযোগ করেন কংগ্রেস নেতৃত্বই। এক এক জন কংগ্রেস বিধায়ককে বিজেপি ৪০ কোটি টাকা করে দেওয়ার প্রস্তাব দেয় বলে অভিযোগ ওঠে। তার পরই বুধবার এই ঘোষণা করলেন গোয়া বিজেপির রাজ্য সভাপতি।

গোয়ায় এখন বিজেপিরই সরকার। চলতি বছরে গোয়ার বিধানসভা নির্বাচনে ৪০টির মধ্যে ২০টি আসনে জিতে বিজেপি ক্ষমতায় এসেছে। সে জায়গায় বিরোধী দল কংগ্রেসের বিধায়ক মাত্র ১১ জন। সেই ১১ জন বিধায়কের সিংহভাগকে বিজেপি ভাঙিয়ে নেওয়ার ছক কষছে বলে আগেই অভিযোগ করেছে কংগ্রেস। সূত্রের খবর, বেশ কয়েক জন কংগ্রেস নেতা গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্তের সঙ্গে দেখা করে বিজেপিতে যোগ দিতে চেয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.