Advertisement
০৬ মে ২০২৪
Eknath Shinde

বৈঠক এনডিএ-রও

মুম্বইতেও আজ ইন্ডিয়া জোটের বৈঠকের পাশাপাশি নিজেদের রণকৌশল ঠিক করতে বৈঠকে বসেছিলেন সে রাজ্যের এনডিএ নেতৃত্ব।

Eknath Shinde.

একনাথ শিন্দে। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ০৮:০১
Share: Save:

মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠকের আবহে আজ রাজধানীতে রাতে বৈঠকে বসলেন নরেন্দ্র মোদী, অমিত শাহ, জেপি নড্ডার মতো বিজেপির শীর্ষ নেতারা। সূত্রের মতে, আসন্ন পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন, সংসদের বিশেষ অধিবেশন নিয়ে শীর্ষ নেতাদের মধ্যে প্রায় ঘন্টাখানেক আলোচনা হয়।

মুম্বইতেও আজ ইন্ডিয়া জোটের বৈঠকের পাশাপাশি নিজেদের রণকৌশল ঠিক করতে বৈঠকে বসেছিলেন সে রাজ্যের এনডিএ নেতৃত্ব। বৈঠকে উপস্থিত ছিলেন স্থানীয় বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীস, শিবসেনার একনাথ শিন্ডে ও এনসিপির অজিত পওয়ার গোষ্ঠীর নেতারা। সূত্রের মতে বৈঠকে নরেন্দ্র মোদীর নেতৃত্বে একজোট হয়ে লড়ার প্রশ্নে একটি প্রস্তাব গ্রহণ করেন এনডিএ জোটের নেতারা। একই সঙ্গে নিজেদের মধ্যে যে শরিকি বিবাদ রয়েছে তা দ্রুত মিটিয়ে নেওয়ার পক্ষে সওয়াল করে এনডিএ দলগুলি। এ দিকে আজ ইন্ডিয়া জোট বিজেপিকে হারানোর প্রশ্নে যে প্রস্তাব গ্রহণ করেছে তাতে রাজ্যের আসন বন্টন পারস্পরিক সহযোগিতা ও দেওয়া-নেওয়ার (গিভ অ্যান্ড টেক) ভিত্তিতে করা হবে বলে জানানো হয়েছে।

আজ ‘গিভ অ্যান্ড টেক’ ওই শব্দবন্ধটি উল্লেখ করে ইন্ডিয়া জোটকে আক্রমণ শানিয়েছেন বিজেপি সাংসদ রবিশঙ্কর প্রসাদ। তিনি বলেন, ‘‘এদের রাজনীতি মানেই গিভ অ্যান্ড টেক। টুজি দুর্নীতি, কয়লা কেলেঙ্কারি, কমনওয়েলথ দুর্নীতি সবই দেওয়া-নেওয়ার খেলা। ইন্ডিয়া জোটের প্রধান চরিত্র লালুপ্রসাদ যাদব তো জমি দাও, বিনিময়ে চাকরি নাও নীতি নিয়েছিলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eknath Shinde NDA BJP opposition alliance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE