Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in India

Election Commission: ওমিক্রন উদ্বেগের জেরে উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে ভোট পরিস্থিতি পর্যালোচনা কমিশনের

কমিশন জানিয়েছে, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, মণিপুর এবং গোয়ায় ভোটের বিযয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের মত নেওয়া হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ১৬:৩৫
Share: Save:

মহারাষ্ট্র, রাজস্থান-সহ বেশ কয়েকটি রাজ্যে নতুন করে বাড়ছে কোভিড সংক্রমণ। করোনাভাইরাসের ওমিক্রন রূপ ঘিরেও উদ্বেগ ক্রমশ দানা বাঁধছে। ফেব্রুয়ারি-মার্চ মাসে উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে বিধানসভা ভোট হওয়ার কথা। এই পরিস্থিতিতে ভোটের আয়োজন নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মতামত চাইতে চলেছে নির্বাচন কমিশন

কমিশন সূত্রে শনিবার জানা গিয়েছে, ওমিক্রন সংক্রমণের আবহে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, মণিপুর এবং গোয়ায় বিধানসভা ভোট আয়োজনের জন্য কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের সঙ্গে বৈঠক করা হবে। মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র শনিবার জানান, আগামী ২৮-৩০ ডিসেম্বর উত্তরপ্রদেশ সফরে যাবে কমিশনের প্রতিনিধি দল। তার আগে মঙ্গলবার হবে ওই বৈঠক।

প্রসঙ্গত, ওমিক্রন ঘিরে উদ্বেগের পরিস্থিতিতে দেশবাসীর স্বার্থে প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনকে উত্তরপ্রদেশের ভোট কয়েক মাস পিছিয়ে দেওয়ার জন্য শুক্রবার ‘অনুরোধ’ করেছে ইলাহাবাদ হাই কোর্ট। এই পরিস্থিতিতে কমিশন জানিয়েছে, উত্তরপ্রদেশ-সহ চার রাজ্যের সংক্রমণ পরিস্থিতি খতিয়ে দেখে ভোট আয়োজনের বিষয়ে ৩০ ডিসেম্বর সিদ্ধান্ত ঘোষণা হতে পারে।

প্রসঙ্গত, দেশে বর্তমানে ৩৫৮ জন ওমিক্রন আক্রান্তের মধ্যে দু’জন উত্তরপ্রদেশের। কিন্তু ঝুঁকি না নিয়ে, উৎসবের মরসুমে সংক্রমণ ছড়ানো রুখতে আগামী কয়েক দিন রাজ্যে রাত ১১টা থেকে রাত্রিকালীন কার্ফু ঘোষণা করেছে যোগী আদিত্যনাথ সরকার। কিন্তু ভোট হলে, সভা-সমাবেশ-মিছিলের জেরে সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা ইলাহাবাদ হাই কোর্টের। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশও শনিবার জানিয়েছেন, এখনই সতর্ক না হলে নতুন করে হানা দিতে পারে সংক্রমণের ঢেউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE