Advertisement
১৭ মে ২০২৪
Heatwave

প্রবল গরমে অসুস্থ হয়ে মৃত্যু হাতির! ওড়িশার জঙ্গল থেকে উদ্ধার হল দেহ

ওড়িশার জঙ্গল থেকে উদ্ধার করা হল একটি স্ত্রী হাতির দেহ। গরমে পানীয় জলের অভাবে হাতিটির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বন দফতর।

representative photo of elephant

হাতিটিকে উদ্ধার করেছেন বন দফতরের কর্মীরা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৫:০৩
Share: Save:

অসহনীয় গরমে অসুস্থ হয়ে মৃত্যু হল একটি হাতির। ওড়িশার নরসিংহপুর এলাকায় গভীর জঙ্গলের মধ্যে থেকে উদ্ধার করা হয়েছে হাতির দেহ। তীব্র গরমে অসুস্থ হয়েই ওই স্ত্রী হাতির মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন বন দফতরের আধিকারিকরা।

দেশের বিভিন্ন রাজ্যের মতো গত কয়েক দিন ধরেই অস্বস্তিকর গরমে নাকাল ওড়িশাও। সে রাজ্যের বিভিন্ন জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পার করেছে। গরমে অসুস্থ হয়ে পড়ছে বন্যপ্রাণীরাও। নরসিংহপুর ইস্টার্ন ফরেস্ট ডিভিশনের আধিকারিক সুরেশ রাউত জানিয়েছেন, তীব্র গরমে পানীয় জলের অভাবে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে হাতিটির।

বন দফতর সূত্রে খবর, ২০-২৫ দিন আগে মৃত্যু হয়েছে হাতিটির। গত শুক্রবার জঙ্গল থেকে তার দেহ উদ্ধার করা হয়। হাতিটির বয়স প্রায় ৩ বছর। গরমের কারণে হাতিটির মৃত্যু হয়েছে বলে বন দফতর জানালেও স্থানীয়রা অন্য দাবি করেছেন। তাঁদের সন্দেহ, কোনও পাচারকারীর হাতে মৃত্যু হয়ে থাকতে পারে হাতিটির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Today Weather News Heatwave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE