Advertisement
১৯ জুলাই ২০২৪
Twitter

দিল্লি, মুম্বইয়ের অফিস বন্ধ করার পথে টুইটার! কর্মীদের বাড়ি থেকে কাজ করতে বলল মাস্কের সংস্থা

টুইটার সূত্রের খবর, আপাতত বেঙ্গালুরুর অফিসেই যাবতীয় কাজ চলবে। ভারতে টুইটারের প্রযুক্তিগত দিকটি মূলত এই অফিস থেকেই পরিচালিত হয়। বেঙ্গালুরুর অফিসে কাজ করেন সংস্থার প্রযুক্তিকৌশলীরা।

Elon Musk shuts two of three Twitter offices in India sends staff home report said

দিল্লি, মুম্বইয়ের অফিস বন্ধ করার পথে টুইটার! ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৮
Share: Save:

খরচ কমাতে দেশের ৩টি অফিসের মধ্যে ২টিই বন্ধ করে দিল টুইটার! আনুষ্ঠানিক ভাবে এই খবর প্রকাশিত না হলেও সংস্থা সূত্রের খবর দেশের রাজধানী দিল্লি এবং বাণিজ্যনগরী মুম্বইয়ের অফিসে তালা ঝোলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানকার কর্মীদের আপাতত বাড়ি থেকেই কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ধনকুবের ইলন মাস্ক টুইটারের মালিকানা হাতে নেওয়ার পরই এই মাইক্রো ব্লগিং সাইটটি দেশ-বিদেশে বহু কর্মীকে ছাঁটাই করেছে। তাই ভারতেও দু’টি অফিস বন্ধ করার সিদ্ধান্তে অনেক কর্মীই চাকরি খোয়ানোর আশঙ্কা করছেন।

টুইটার সূত্রের খবর, আপাতত বেঙ্গালুরুর অফিসেই যাবতীয় কাজ চলবে। ভারতে টুইটারের প্রযুক্তিগত দিকটি মূলত এই অফিস থেকেই পরিচালিত হয়। বেঙ্গালুরুর অফিসে কাজ করেন সংস্থার প্রযুক্তিকৌশলীরা। টুইটারের দায়িত্ব নেওয়ার পরেই অবশ্য মাস্ক জানিয়েছিলেন সংস্থার আর্থিক স্বাস্থ্য পুনরুদ্ধার করার জন্য ২০২৩ সাল পর্যন্ত বিভিন্ন ক্ষেত্রে ব্যয়সঙ্কোচ করে যাবে সংস্থা। এই পরিকল্পনার অঙ্গ হিসাবেই ২০২২ সাল পর্যন্ত ভারতে মোট কর্মীসংখ্যার ৯০ শতাংশকে ছাঁটাই করেছে টুইটার!

অবশ্য ফেসবুক, হোয়াটসঅ্যাপের নিয়ন্ত্রক সংস্থা মেটা কিংবা গুগলের নিয়ন্ত্রক সংস্থা অ্যালফাবেট লাভের নিরিখে ভারতকে একটি ‘সম্ভাবনাময় দেশ’ বলেই মনে করে থাকে। কিন্তু দেশে বিপুল সংখ্যক ব্যবহারকারী থাকা সত্ত্বেও ভারতে ব্যবসার পরিধিকে টুইটার কর্তৃপক্ষ ক্রমশ ছোট করে চলেছেন কেন, তা অনেকের কাছেই বোধগম্য হচ্ছে না। ভারতের সামাজিক-রাজনৈতিক পরিমণ্ডলেও বিশ্বাসযোগ্যতা এবং গুরুত্বের নিরিখে টুইটারের একটি স্বতন্ত্র স্থান রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE