Advertisement
০২ মে ২০২৪
Encounter

কাশ্মীরে দুই লস্কর জঙ্গি নিহত সেনার গুলিতে, উদ্ধার একে রাইফেল ও পিস্তল

মঙ্গলবার বদগাম আদালতের সামনে যৌথ টহল দিচ্ছিল সেনা ও কাশ্মীর পুলিশ। সেখানে সন্দেহজনক গাড়ি দেখে এগিয়ে যান নিরাপত্তাকর্মীরা। পুলিশ কাছাকাছি আসতেই গাড়ি থেকে গুলি ছোড়া শুরু হয়।

কাশ্মীরে সেনা ও পুলিশের যৌথ দলের হাতে মৃত্যু দুই লস্কর জঙ্গির।

কাশ্মীরে সেনা ও পুলিশের যৌথ দলের হাতে মৃত্যু দুই লস্কর জঙ্গির। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৪:০০
Share: Save:

আবার রক্ত ঝরল কাশ্মীরে। বদগামে সেনার গুলিতে নিহত দুই জঙ্গি। মৃত জঙ্গিরা লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত ছিলেন বলে জানা গিয়েছে। মৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি একে সিরিজের রাইফেল এবং একটি পিস্তল। গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু হয়েছে।

মঙ্গলবার সকালে বদগাম জেলার আদালতের সামনে যৌথ টহল দিচ্ছিল সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশের বিশেষ দল। তখন সেখানে একটি সন্দেহজনক গাড়ি দেখে এগিয়ে যান নিরাপত্তাকর্মীরা। সেনা ও পুলিশ কাছাকাছি আসতেই গাড়ি থেকে গুলি ছোড়া শুরু হয়। প্রস্তুত থাকায় দ্রুত লুকিয়ে পড়েন নিরাপত্তাকর্মীরা। সেই অবস্থাতেই পাল্টা গুলি চালানো শুরু করেন সেনা ও পুলিশ কর্মীরা। সেই গুলিতেই মৃত্যু হয় গাড়ির দু’জন আরোহীর।

কাশ্মীর জ়োনের পুলিশ টুইট করে জানিয়েছে, ‘‘নির্দিষ্ট খবরের ভিত্তিতে সেনা ও পুলিশের যৌথবাহিনী একটি সন্দেহভাজন গাড়িকে থামায়। গাড়ির ভিতর থেকে জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনা ও পুলিশের যৌথ দল। তাতে দুই জঙ্গির মৃত্যু হয়। উদ্ধার করা হয়েছে অস্ত্রশস্ত্র ও কার্তুজ।’’

পুলিশ সূত্রে খবর, নিহত দুই জঙ্গির নাম আরবাজ় মির এবং শাহিদ শেখ। দু’জনই পুলওয়ামার বাসিন্দা। উভয়েই লস্করের সঙ্গে যুক্ত। কাশ্মীরের এডিজিপি বিজয় কুমার জানিয়েছেন, গত সপ্তাহে মাগামে তল্লাশি অভিযান চলাকালীন দুই জঙ্গিই অল্পের জন্য বাহিনীর হাত এড়িয়ে পালাতে সক্ষম হয়। কিন্তু মঙ্গলবার শেষরক্ষা হল না। পুলিশ মৃতদের কাছ থেকে একটি একে সিরিজের রাইফেল এবং একটি পিস্তল উদ্ধার করেছে। পাওয়া গিয়েছে বেশ কিছু তাজা কার্তুজও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE