Advertisement
৩০ এপ্রিল ২০২৪
akhilesh yadav

অখিলেশ ঘনিষ্ঠের ১৩০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত, জেলে ঠাঁই এসপির প্রাক্তন বিধায়কের

ঝাঁসি জেলায় এসপির প্রাক্তন বিধায়কের একাধিক জমি গুন্ডা আইনে বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত হওয়ার সম্পত্তির বাজারমূল্য ১৩০ কোটি টাকা। আরও সম্পত্তি বাজেয়াপ্তের প্রক্রিয়া চলছে।

এসপির প্রাক্তন বিধায়ক দীপনারায়ণের ১৩০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত।

এসপির প্রাক্তন বিধায়ক দীপনারায়ণের ১৩০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৮:৩০
Share: Save:

সমাজবাদী পার্টির (এসপি) প্রাক্তন বিধায়ক দীপনারায়ণ সিংহ যাদবের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল উত্তরপ্রদেশ সরকার। গুন্ডা আইনে অখিলেশ ঘনিষ্ঠ এই এসপি নেতার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সোমবার ঝাঁসি জেলার ৩টি জায়গা থেকে দীপনারায়ণের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। বর্তমানে দীপনারায়ণ জেলে রয়েছেন।

গুন্ডা আইনে এসপির নেতা তথা প্রাক্তন বিধায়কের ১৩০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। ঝাঁসি জেলায় প্রাক্তন বিধায়কের তিনটি সম্পত্তি ছিল বানগা, কারগনওয়া এবং ভগবন্তপুরায়। এই তিনটি সম্পত্তির মিলিত মূল্য ১৩০ কোটি টাকা বলে জানা গিয়েছে। গত দু’মাস ধরে দীপনারায়ণ জেলে রয়েছেন। তাঁর বিরুদ্ধে সমাজবিরোধী লেখরাজ যাদবকে জেল থেকে বার করার চেষ্টার অভিযোগ।

ঝাঁসির সিনিয়র পুলিশ সুপার রাজেশ এস বলেন, ‘‘নওয়াবাদ থানার অন্তর্ভুক্ত এলাকায় কয়েক জনের বিরুদ্ধে লেখরাজ যাদবকে জেল থেকে বার করার ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে। তাঁদের মধ্যে অন্যতম দীপনারায়ণ। এসপির প্রাক্তন বিধায়কের জমি গুন্ডা আইনে বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত হওয়ার সম্পত্তির বাজারমূল্য ১৩০ কোটি টাকা।’’ পুলিশ সূত্রে খবর, দীপনারায়ণের বিরুদ্ধে ৫০টিরও বেশি মামলা রয়েছে।

পুলিশ সূত্রে খবর, দীপনারায়ণের নামে আরও একাধিক সম্পত্তি রয়েছে। সেগুলিও বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। ঝাঁসি, গাজ়িয়াবাদ, গ্রেটার নয়ডা এবং মধ্যপ্রদেশের পৃথ্বীপুর ছাড়াও আরও কিছু সম্পত্তি রয়েছে অখিলেশ ঘনিষ্ঠ এই এসপি নেতার নামে। সবক’টিই বাজেয়াপ্ত করা হবে।

এসপির দু’বারের বিধায়ক দীপনারায়ণ সিংহের বিরুদ্ধে গোলমালের একাধিক অভিযোগ রয়েছে। এ বছর জুনে আদিত্যনাথের সরকার তাঁর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেয়। তার পরই সম্পত্তি বাজেয়াপ্ত করার ঘটনা ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

akhilesh yadav sp Property
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE