Advertisement
২৪ এপ্রিল ২০২৪
DELED

প্রশ্নপত্র ফাঁসে সিআইডি তদন্ত, ডিএলএড পরীক্ষা নিয়ে অভিযোগের তদন্তে কড়া পদক্ষেপ নবান্নের

ডিএলএড কোর্সের ফাইনাল পরীক্ষা শুরুর কিছু ক্ষণ আগেই প্রশ্নপত্র ফাঁস হয়ে যায় বলে অভিযোগ। এ বার সেই অভিযোগের তদন্ত করবে সিআইডি। তেমনই নির্দেশ নবান্নের।

প্রশ্নপত্র ফাঁসের তদন্ত করবে সিআইডি।

প্রশ্নপত্র ফাঁসের তদন্ত করবে সিআইডি। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৭:১২
Share: Save:

২০২০-২২ শিক্ষাবর্ষের ডিএলএড কোর্সের ফাইনাল পরীক্ষার প্রথম দিনের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের সিআইডি তদন্তের নির্দেশ। সোমবার ছিল সেই পরীক্ষা। পরীক্ষা শুরুর কিছু ক্ষণ আগেই প্রশ্নপত্র ফাঁস হয়ে যায় বলে অভিযোগ। এ বার সেই অভিযোগের ঘটনার তদন্ত করবে সিআইডি। এই মর্মে নির্দেশ দিয়েছে নবান্ন।

সোমবার বেলা ১২টা নাগাদ ডিএলএড কোর্সের ফাইনাল পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলে ২টো পর্যন্ত। অভিযোগ, সোমবার সকাল ১০টা ৪৭ নাগাদ হোয়াটসঅ্যাপে পরীক্ষার প্রশ্নপত্র ছড়িয়ে পড়ে। পরীক্ষাকেন্দ্রে পড়ুয়াদের যে প্রশ্নপত্র দেওয়া হয়েছে, আর হোয়াটসঅ্যাপে যে প্রশ্নপত্র ছড়িয়ে পড়েছে, দুটোই এক বলে দাবি করা হয়েছে। যদিও এই দাবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

এ প্রসঙ্গে পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, ‘‘এই অভিযোগকে পর্ষদ হালকা ভাবে নিচ্ছে না। তদন্ত কমিটি তৈরি করছি। ঘটনার সত্যতা প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’’ যদিও পর্ষদ সূত্রে জানানো হয়েছে, সিআইডি তদন্তের বিষয়টি নিয়ে তারা অবগত নন। প্রশ্নফাঁসের বিষয়ে তদন্তের জন্য পর্ষদ সাইবার সেলে অভিযোগ দায়ের করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DELED CID Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE