Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Whatsapp India

হোয়াটসঅ্যাপ ছেড়ে নতুন সংস্থায় প্রাক্তন কর্তা, ইস্তফার এক দিনের মধ্যেই জানা গেল নাম

মঙ্গলবার রাজীবের ইস্তফার কথা ঘোষণা করে মেটা। রাজীবের সঙ্গেই মঙ্গলবার পদত্যাগ করেছিলেন ভারতে হোয়াটসঅ্যাপের প্রধান অভিজিৎ বসুও। পদত্যাগের পরেই জানা গেল রাজীব কোথায় যোগ দিতে চলেছেন।

নতুন সংস্থায় যোগ দিতে চলেছেন রাজীব আগরওয়াল।

নতুন সংস্থায় যোগ দিতে চলেছেন রাজীব আগরওয়াল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ২০:৪৮
Share: Save:

ভারতে হোয়াটসঅ্যাপের গুরুত্বপূর্ণ পদ থেকে ইস্তফা দিয়ে স্যামস্যাং-এ যোগ দিতে চলেছেন রাজীব আগরওয়াল। দক্ষিণ কোরিয় সংস্থার স্থানীয় ইউনিটে দায়িত্ব পেয়েছেন তিনি। সূত্রের খবর, হোয়াটসঅ্যাপে তিনি যে দায়িত্ব সামলাতেন, স্যামসাং-এর ক্ষেত্রেও অনুরূপ দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। ভারতে হোয়াটসঅ্যাপের পাবলিক পলিসির প্রধান ছিলেন রাজীব।

মঙ্গলবার রাজীবের ইস্তফার কথা ঘোষণা করে হোয়াটসঅ্যাপের মূল সংস্থা মেটা। রাজীবের সঙ্গেই মঙ্গলবার পদত্যাগ করেছিলেন ভারতে হোয়াটসঅ্যাপের প্রধান অভিজিৎ বসুও। পদত্যাগের পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতে জানা গেল রাজীব স্যামসাং-এ যোগ দিতে চলেছেন।

সূত্রের খবর, স্যামসাং-এ সংস্থার অভ্যন্তরীণ নীতি সংক্রান্ত বিষয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ এবং তদারকি করার দায়িত্ব দেওয়া হয়েছে রাজীবকে। সেই প্রস্তাব পেয়েই তিনি হোয়াটসঅ্যাপ ছেড়েছেন বলে খবর। ডিসেম্বর মাসেই তিনি স্যামসাং-এ কাজ শুরু করবেন। তবে সংস্থার তরফে রাজীবের যোগদানের কথা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়নি।

হোয়াটসঅ্যাপের আগে উবর-এর দক্ষিণ এশিয়া বিভাগের প্রধান ছিলেন রাজীব। হোয়াটসঅ্যাপ থেকে তাঁর পদত্যাগের পর আপাতত রাজীবের কাজ দেখার ভার বর্তেছে ভারতে হোয়াটসঅ্যাপের পাবলিক পলিসির ডিরেক্টর শিবনাথ ঠুকরালের উপর।

প্রসঙ্গত, সম্প্রতি মেটা ১১ হাজার কর্মীকে ছাঁটাই করার কথা ঘোষণা করেছে। এ মাসের শুরুতেই মেটা ইন্ডিয়ার প্রধান অজিত মোহন ইস্তফা দেন। তিনি এশিয়া-প্যাসিফিক অঞ্চলের প্রেসিডেন্ট হিসেবে প্রতিদ্বন্দ্বী সংস্থা ‘স্ন্যাপ’-এ যোগ দিতে চলেছেন। রাজীবের স্যামসাং-এ যোগ দেওয়ার খবর প্রকাশ্যে আসতেই এ বার প্রশ্ন উঠছে, হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার প্রধান পদ থেকে ইস্তফা দেওয়া অভিজিৎ তা হলে কোন সংস্থায় যোগ দেবেন? অভিজিৎ নিজের ভবিষ্যৎ সম্পর্কে এখনও প্রকাশ্যে মুখ খোলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Whatsapp India Rajiv Aggarwal Samsung
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE