Advertisement
২০ এপ্রিল ২০২৪
Question Leak

চাকরি পরীক্ষার প্রশ্ন ফাঁস! রাজস্থানে বন্ধ হয়ে গেল শিক্ষক নিয়োগের পরীক্ষাই

রাজস্থানে শনিবার শিক্ষক নিয়োগের একটি পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষা শুরুর আগেই প্রশ্নফাঁসের নমুনা হাতে আসে পুলিশের। অভিযান চালিয়ে পাওয়া যায় ফাঁস হওয়া প্রশ্নপত্রও।

— প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৮:৪০
Share: Save:

প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় বন্ধ হয়ে গেল রাজস্থানের শিক্ষক নিয়োগের সরকারি পরীক্ষা। রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের অন্তর্গত শিক্ষক নিয়োগের পরীক্ষাটি হওয়ার কথা ছিল শনিবারই। কিন্তু পরীক্ষা শুরুর আগেই ফাঁস হওয়া প্রশ্ন পৌঁছে যায় পুলিশের হাতে। তার পর অভিযান চালিয়ে বেশ কয়েক জনকে আটকও করা হয়। তার পরেই বাতিল হয়ে যায় পরীক্ষা।

গোপন সূত্রে পুলিশ খবর পায়, একটি বাস পরীক্ষার্থীদের নিয়ে পরীক্ষাকেন্দ্রের দিকে আসছে। সেই বাসের পরীক্ষার্থীদের কাছে রয়েছে ফাঁস হওয়া প্রশ্নপত্র। সঙ্গে সঙ্গে পুলিশ আধিকারিকরা স্পেশাল অপারেশনস গ্রুপকে (এসওজি) নিয়ে অভিযানে নামে। বেকারিয়া থানা এলাকায় আটকানো হয় বাসটিকে।

প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় পুলিস এখনও পর্যন্ত অন্তত ৫০ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। আটকদের মধ্যে রয়েছে ৮ জন মহিলাও। ওই বাসটি থেকে ৪২ জন পরীক্ষার্থীকে আটক করার পর তাঁদের জিজ্ঞাসাবাদ করে আরও ৮ জনকে উদয়পুরের একটি হোটেল থেকে আটক করা হয়।

পুলিশ সূত্রে খবর, আটকদের মধ্যে বেশির ভাগই সিরোহি বা জালোর জেলার বাসিন্দা। তবে প্রশ্নফাঁসের মাস্টারমাইন্ড যোধপুরের বাসিন্দা বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, সাধারণ জ্ঞান এবং বিজ্ঞানের প্রশ্নপত্র ফাঁস হয়ে গিয়েছিল। রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের সচিব হরজিলাল জানিয়েছেন, প্রশ্নফাঁসের বিষয়টি তদন্ত করে দেখা হবে। দোষীদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Question Leak Public Service Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE