Advertisement
২২ জুলাই ২০২৪
Bihar

পর্যালোচনা বৈঠকে আমলাকে গালাগালি বিহারের আবগারি সচিবের! ভিডিয়ো ভাইরাল

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রশিক্ষণের সময় ওই অতিরিক্ত জেলাশাসকের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগ উঠেছিল সচিবের বিরুদ্ধে।

IAS officer abused Deputy collector in Bihar

পর্যালোচনা বৈঠকে ধমক আমলাকে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২১
Share: Save:

পর্যালোচনা বৈঠকের মাঝে অতিরিক্ত জেলাশাসককে গালাগালি এবং ধমকানোর অভিযোগ উঠল বিহারের আবগারি দফতরের সচিব কে কে পাঠকের বিরুদ্ধে। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সচিবকে বরখাস্ত করার দাবি জোরালো হয়েছে। বিহার অ্যাডিমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন এই ঘটনার নিন্দা করে সচিবের শাস্তির দাবি তুলেছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, বৈঠকের মাঝে অতিরিক্ত জেলাশাসককে ধমকাচ্ছেন তিনি। ওই আমলা বার বার ক্ষমা চাওয়ার পরেও থামেননি। সচিবকে বলতে শোনা যায়, “এখানে লোকজনের কোনও কাণ্ডজ্ঞান নেই। চেন্নাইয়ে লোকজন আইন মেনে চলেন। কখনও দেখেছেন এখানে কেউ ট্র্যাফিক আইন মেনে চলছেন? সিগন্যাল লাল হয়ে থাকলেও এখানে লোকজন হর্ন বাজাতে থাকেন।” এর পরই অতিরিক্ত জেলাশাসককে উদ্দেশ্য করে গালিগালাজ করতে শোনা যায়। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রশিক্ষণের সময় ওই অতিরিক্ত জেলাশাসকের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগ উঠেছিল সচিবের বিরুদ্ধে। এই ঘটনার জন্য তাঁর বিরুদ্ধে গত বছরে বিহার সরকার একটি অভিযোগও দায়ের করেছিল। সেই ঘটনা নিয়ে বিরক্ত ছিলেন সচিব। বিহার সরকারের বহু আধিকারিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ রয়েছে পাঠকের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন বিহারের আবগারি মন্ত্রী সুনীল কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar ias officer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE