Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Blast at Rameshwaram Cafe

বেঙ্গালুরুর ব্যস্ত ক্যাফেতে দুপুরে বিস্ফোরণ, আহত ন’জন, কারণ নিয়ে ধন্দে পুলিশ

শুক্রবার দুপুরে কী ভাবে ওই বিস্ফোরণ হল, তা খতিয়ে দেখছে পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছে, আহত চার জনের মধ্যে তিন জন ক্যাফের কর্মী।

image of blast

বেঙ্গালুরু ক্যাফেতে বিস্ফোরণ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৪:৩৪
Share: Save:

বেঙ্গালুরুর কুন্দালাহাল্লির রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণ। কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া জানিয়েছেন, ঘটনায় ন’জন আহত। শুক্রবার দুপুর ১টা নাগাদ ক্যাফেতে বিস্ফোরণ হয়েছে। কী ভাবে হল, তা খতিয়ে দেখছে পুলিশ। পিটিআই সূত্রে জানা গিয়েছে, আহতদের মধ্যে দু’জন ক্যাফের কর্মী। ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) এবং ফরেনসিক দল।

পিটিআইয়ের জানিয়েছে, ক্যাফেতে রান্নার গ্যাসের সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়েছে। তবে পুলিশ বিস্ফোরণের কারণ এখনও নিশ্চিত করেনি। প্রত্যক্ষদর্শীদের একাংশ জানিয়েছে, বিস্ফোরণের পর আগুন দেখা যায়নি। অনেকেই দাবি করছেন, সিলিন্ডার ফেটে এ রকম হতে পারে না। ঘটনার পর ক্যাফের মালিককে ফোন করেন বেঙ্গালুরু দক্ষিণের বিজেপি সাংসদ তেজস্বী সূর্য। তিনি এক্সে সেই কথা জানিয়েছেন। সাংসদ লিখেছেন, ‘‘রামেশ্বরম ক্যাফের প্রতিষ্ঠাতা শ্রী নাগরাজকে ফোন করেছিলাম। তিনি জানিয়েছেন, ক্যাফেতে কোনও এক গ্রাহক একটি ব্যাগ রেখে গিয়েছিলেন। তা থেকেই বিস্ফোরণ। সিলিন্ডার ফেটে এ রকম হয়নি। তাঁদের এক কর্মী আহত। বোমা বিস্ফোরণই যে হয়েছে, তা স্পষ্ট। এই নিয়ে সিদ্দারামাইয়ার জবাব দাবি করছি।’’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ক্যাফে যে এলাকায় রয়েছে, ঘটনার পর তা ঘিরে ফেলা হয় পুলিশ। রামেশ্বরম ক্যাফেটি বেশ জনপ্রিয়। তার হোয়াইটফিল্ড শাখায় বিস্ফোরণ ঘটেছে। দিন কয়েক আগে এই ক্যাফেতে গিয়েছিলেন অভিনেতা কার্তিক আরিয়ান। সমাজমাধ্যমে সেই ছবি পোস্ট করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cafe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE