Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দিল্লি বিমানবন্দরে বিস্ফোরক ভর্তি ব্যাগ ঘিরে আতঙ্ক, সন্দেহ আরডিএক্স

দিল্লি পুলিশ সূত্রে খবর, রাত দেড়টা নাগাদ বিমানবন্দর থেকে তাদের জানানো হয় ৩ নম্বর টার্মিনালের ২ নম্বর গেটের কাছে একটি সন্দেহজনক ব্যাগ পড়ে র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০১ নভেম্বর ২০১৯ ১০:৫০
Save
Something isn't right! Please refresh.
বিস্ফোরক ভর্তি ব্যাগ পাওয়ার পরই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি সৌজন্য টুইটার।

বিস্ফোরক ভর্তি ব্যাগ পাওয়ার পরই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি সৌজন্য টুইটার।

Popup Close

সাত সকালেই দিল্লির ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিস্ফোরক ভর্তি ব্যাগ উদ্ধারকে ঘিরে আতঙ্ক ছড়াল। বৃহস্পতিবার মধ্যরাতে বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালের ৪ নম্বর থামের কাছে বেঞ্চের নীচে পরিত্যক্ত একটি কালো রঙের ব্যাগ পড়ে থাকতে দেখেন বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা।

দিল্লি পুলিশ সূত্রে খবর, রাত দেড়টা নাগাদ বিমানবন্দর থেকে তাদের জানানো হয় ৩ নম্বর টার্মিনালের ২ নম্বর গেটের কাছে একটি সন্দেহজনক ব্যাগ পড়ে রয়েছে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে তারা। খবর দেওয়া হয় বম্ব ডিটেকশন ও বম্ব স্কোয়াডকে। নিরাপত্তাজনিত কারণে বিমানবন্দরে ঢোকা ও বেরনোর রাস্তা বন্ধ করে দেওয়া হয়। নিরাপত্তায় মুড়ে ফেলা হয় গোটা বিমানবন্দর। আশপাশ খালি করেও দেওয়া হয়।

বম্ব ডিটেকশন এবং বম্ব স্কোয়াডের একটি দল এবং ঘটনাস্থলে পৌঁছে ব্যাগটির পরীক্ষা করে দেখছে। প্রাথমিক পরীক্ষার পর মনে করা হচ্ছে, ব্যাগে থাকা বিস্ফোরকটি আরডিএক্স। তবে ঠিক কী জাতের আরডিএক্স, সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি বলেই সূত্রের খবর। ব্যাগটিকে ইতিমধ্যেই কুলিং পিট-এ নিয়ে যাওয়া হয়েছে। সূত্রের খবর, ২৪ ঘণ্টা পর্যবেক্ষণের রাখা হবে ওই বিস্ফোরক। তার পরই বলা যাবে সেটি ঠিক কী ধরনের। তবে বিস্ফোরকটি ইমপ্রোভাইসড একপ্লোসিভ ডিভাইস (আইইডি)-ও হতে পারে বলে ধারণা তদন্তকারীদের।

Advertisement

আরও পড়ুন: অতি প্রবল হয়ে উঠছে সাইক্লোন ‘মহা’, ভারী বৃষ্টিপাতের আশঙ্কা কেরল, লক্ষদ্বীপে

আরও পড়ুন: নতুন নেতার নাম ঘোষণা আইএসের

ডেপুটি পুলিশ কমিশনার (বিমানবন্দর) সঞ্জয় ভাটিয়া বলেন, “ব্যাগটিকে সিআইএসএফ-এর সাহায্যে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। জোরদার করা হয়েছে বিমানবন্দরের নিরাপত্তা।”

দিল্লিতে চার সশস্ত্র পাক জঙ্গি ঢুকেছে। গত অক্টোবরের গোড়াতে এই মর্মে কেন্দ্রকে সতর্ক করেছিলেন গোয়েন্দারা। তার পরই রাজ্য জুড়ে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়। নিরাপত্তা আঁটসাঁট করা হয় দিল্লি-সহ উত্তর-পূর্বের সমস্ত বিমানবন্দরে। তার পরই বৃহস্পতিবার বিস্ফোরক ভর্তি ব্যাগ দিল্লি বিমানবন্দরে মেলায় বিষয়টি যথেষ্ট তাত্পর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
IGI Airport Delhi Explosives CISFইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দর
Something isn't right! Please refresh.

Advertisement