Advertisement
০২ মে ২০২৪
Explosive

আবার আতঙ্ক বেঙ্গালুরুতে! ক্যাফেতে বিস্ফোরণের কয়েক সপ্তাহ পর স্কুলের কাছে উদ্ধার বিস্ফোরক

স্থানীয় সংবাদমাধ্যম দাবি করেছে, স্কুলের কাছে একটি ফাঁকা জায়গায় রাখা ছিল ট্রাক্টর। দেখে সন্দেহ হয় পুলিশের। তাদের প্রাথমিক ভাবে ধারণা হয়, ওই ট্রাক্টরে করে বেআইনি জিনিসপত্র পাচার হচ্ছিল।

image of cafe

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে সপ্তাহ কয়েক আগে হয় বিস্ফোরণ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৫:৪৭
Share: Save:

বেঙ্গালুরুর এক স্কুলের কাছ থেকে বিস্ফোরক উদ্ধার করল পুলিশ। বেশ কিছু জিলেটিন স্টিক, ডিটোনেটার পেয়েছে। বেল্লান্দুরের ওই স্কুলের কাছে সেগুলি কী ভাবে এল, তা খতিয়ে দেখছে পুলিশ। কয়েক সপ্তাহ আগেই বেঙ্গালুরুর এক ক্যাফেতে বিস্ফোরণ হয়েছে। তাতে আহত হন প্রায় ১০ জন। তার পর এই ঘটনায় উদ্বিগ্ন প্রশাসন। শুরু করেছে তদন্ত।

স্থানীয় সংবাদমাধ্যম দাবি করেছে, স্কুলের কাছে একটি ফাঁকা জায়গায় রাখা ছিল ট্রাক্টর। দেখে সন্দেহ হয় পুলিশের। তাদের প্রাথমিক ভাবে ধারণা হয়, ওই ট্রাক্টরে করে বেআইনি জিনিসপত্র পাচার করা হচ্ছিল। তার আগে বিশেষ সূত্রে পুলিশ খবর পেয়েছিল, নির্মাণস্থলে বিস্ফোরকের মাধ্যমে পাথর ফাটানো হচ্ছে। তার পরই সতর্ক হয় তারা। তার পরেই স্কুলের কাছ থেকে উদ্ধার বিস্ফোরক।

তিন সপ্তাহ আগেই বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে ঢুকে বিস্ফোরক বোঝাই ব্যাগ রেখে আসেন এক ব্যক্তি। তাতে টাইমার সেট করা ছিল। এক ঘণ্টা পর হয় বিস্ফোরণ। ১০ জন আহত হন। সেই অভিযুক্ত এখনও অধরা। গত বছর ডিসেম্বরে বেঙ্গালুরুর ১৫টি স্কুলে ইমেল করে বিস্ফোরণের হুমকি দেওয়া হয়। তাতে আতঙ্কিত হয়ে পড়েন শিক্ষক, অভিভাবক, পড়ুয়ারা। একটি স্কুল আবার কর্নাটকের উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের বাসভবনের উল্টো দিকে ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Explosive Bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE