Advertisement
০৬ অক্টোবর ২০২২
Punjab

Explosive found: স্বাধীনতা দিবসের ২৪ ঘণ্টার মধ্যে পঞ্জাবে পুলিশের গাড়িতে লুকানো আইইডি উদ্ধার

স্বাধীনতা দিবসের ২৪ ঘণ্টার মধ্যে পঞ্জাবে পুলিশের এক সাব ইন্সপেক্টরের গাড়ি থেকে আইইডি উদ্ধারের ঘটনায় তোলপাড় পড়ে গিয়েছে।

গাড়ির তলায় লুকোনো আড়াই কেজি ওজনের বোমা!

গাড়ির তলায় লুকোনো আড়াই কেজি ওজনের বোমা! প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
অমৃতসর শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৫:৪৮
Share: Save:

স্বাধীনতা দিবসের ২৪ ঘণ্টার মধ্যেই পঞ্জাব পুলিশের গাড়ির তলা থেকে উদ্ধার হল ‘ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস’ (আইইডি)। পুলিশ সূত্রে খবর, আড়াই কেজি ওজনের বোমা রাখা ছিল। বোমাটি পাকিস্তানে তৈরি বলে সন্দেহ। এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

সূত্রের খবর, অমৃতসরে পঞ্জাব পুলিশের সাব ইন্সপেক্টরের দিলবাগ সিংহের গাড়িটি শহরের অভিজাত এলাকায় দাঁড়িয়ে ছিল। গাড়ির তলায় লুকোনো ছিল আড়াই কেজি ওজনের বোমা।

পঞ্জাব পুলিশের এডিজিপি আরএন ঢোকে বলেছেন, ‘‘গত মে-তে তরণ তারণে একই রকম দেখতে একটি আইইডি উদ্ধার হয়েছিল। সেটিও পাকিস্তান থেকে আনা হয়েছিল। আমরা সম্ভাব্য জঙ্গি সূত্র খতিয়ে দেখছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে আরও তথ্য পাওয়ার আশা করছি।’’

গত ৯ মে তরণ তারণ জেলা থেকে জঙ্গি কার্যকলাপ চালানোর অভিযোগে দু’জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের কাছ থেকে আড়াই কেজি ওজনের একটি আইইডি উদ্ধার হয়। তাতে টাইমার, ডিটোনেটর, ব্যাটারি ও শার্পনেল লাগানো ছিল। পুলিশের দাবি, ধৃতরা জেরায় স্বীকার করেন তাঁরা অর্থের বিনিময়ে সীমান্তের ওপার থেকে বিভিন্ন জিনিস নিয়ে আসতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.