Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rohingyas

Rohingyas: দিল্লিতে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের ফ্ল্যাট ও পুলিশি নিরাপত্তা দেবে কেন্দ্রীয় সরকার

দিল্লির মদনপুর খদর ক্যাম্পে বসবাসকারী ১,১০০ জন রোহিঙ্গা শরণার্থীকে বক্করওয়ালার ২৫০টি ইডব্লুএস ফ্ল্যাটে সরিয়ে নিয়ে যাওয়া হবে।

রোহিঙ্গা শিবির।

রোহিঙ্গা শিবির। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৪:১৫
Share: Save:

রোহিঙ্গা শরণার্থীদের ফ্ল্যাট দিচ্ছে কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে ২৪ ঘণ্টা তাদের প্রহরায় থাকবে দিল্লি পুলিশও। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের উচ্চ পর্যায়ের বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিংহ পুরী।

কেন্দ্রীয় মন্ত্রী পুরী টুইটারে জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার দিল্লির বক্করওয়ালায় রোহিঙ্গা শরণার্থীদের ফ্ল্যাট দেবে। তিনি লেখেন, ‘ভারত বরাবরই এ দেশে আশ্রয়প্রার্থীদের স্বাগত জানিয়েছে। একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোহিঙ্গা শরণার্থীদের দিল্লির বক্করওয়ালা এলাকার অর্থনৈতিক ভাবে দুর্বল শ্রেণির জন্য তৈরি করা ফ্ল্যাটে (ইডব্লুএস) পাঠিয়ে দেওয়া হবে। তাদের সাধারণ সুযোগসুবিধা দেওয়া হবে এবং দিল্লি পুলিশ ২৪ ঘণ্টা নিরাপত্তার জন্য থাকবে। এর পরেই তিনি বিরোধীদের খোঁচা দিয়ে লিখেছেন, যাঁরা ভারতের শরণার্থী নীতিকে সিএএ-র সঙ্গে জুড়ে বিরোধিতা করে নিজেদের কেরিয়ার তৈরি করতে অভ্যস্ত, তাঁদের জন্য দুঃসংবাদ।

সংবাদ সংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, মদনপুর খদর ক্যাম্পে বসবাসকারী ১,১০০ জন রোহিঙ্গা শরণার্থীকে বক্করওয়ালার ২৫০টি ইডব্লুএস ফ্ল্যাটে সরিয়ে নিয়ে যাওয়া হবে। দিল্লি পুলিশ নিরাপত্তার ব্যবস্থা করবে। দিল্লির সরকারের সমাজ কল্যাণ দফতর ওই ফ্ল্যাটগুলোতে ফ্যান, তিন বেলার খাওয়া, টেলিফোন, টেলিভিশন অন্যান্য নিত্য প্রয়োজনীয় সুযোগসুবিধার ব্যবস্থা করবে। করোনাকালে এই ফ্ল্যাটগুলি কোভিড ক্যাম্প হিসাবে ব্যবহার হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohingyas Central Govt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE