Advertisement
০৪ মে ২০২৪
Delhi Airport

শুল্ক আধিকারিক পরিচয় দিয়ে সৌদি ফেরতের কাছ থেকে লক্ষাধিক টাকা ছিনতাই দিল্লি বিমানবন্দরে

দিল্লি বিমানবন্দরে শুল্ক দফতরের আধিকারিক সেজে সৌদি ফেরত এক শ্রমিকের কাছ থেকে সর্বস্ব লুট করার অভিযোগ দুই প্রতারকের বিরুদ্ধে। পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি।

File image of delhi airport

দিল্লি বিমানবন্দরে ভুয়ো শুল্ক আধিকারিকদের হাতে যাত্রীর সর্বস্ব লুট। — প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৩:৪৯
Share: Save:

বিমানবন্দরে নিজেদের শুল্ক আধিকারিক পরিচয় দিয়ে সৌদি ফেরত এক যাত্রীর কাছ থেকে লক্ষাধিক টাকা ছিনতাই করার অভিযোগ উঠল দুই অজ্ঞাতপরিচয়ের বিরুদ্ধে। ঘটনায় এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও এখনও অধরা প্রতারকেরা।

রবিবার সকালে রাজস্থানের অজমেরের বাসিন্দা মহম্মদ সুলেমান বিমানে দিল্লি বিমানবন্দরে নামেন। বিমানবন্দর থেকে বেরোনোর সময় দুই ব্যক্তি তাঁর পথ আটকান। নিজেদের শুল্ক আধিকারিক পরিচয় দিয়ে তাঁরা সুলেমানের পাসপোর্ট এবং অন্যান্য নথি দেখতে চান। নির্দেশ মতো পাসপোর্ট এবং নথি দুই ব্যক্তিকে দেন সুলেমান। অভিযোগ, পাসপোর্ট হাতে নিয়ে কিছু ক্ষণ নাড়াচাড়া করার পর নিজেদের শুল্ক আধিকারিক পরিচয় দেওয়া দুই ব্যক্তি বলেন, সুলেমানকে তাঁদের সঙ্গে শুল্ক দফতরে যেতে হবে।

তার পর গাড়িতে সুলেমানকে নিয়ে মহিপালপুর নামে একটি জায়গায় নিয়ে যাওয়া হয়। একটি অপেক্ষাকৃত নির্জন জায়গায় গাড়ি দাঁড় করিয়ে চলে লুটপাট। সুলেমানের অভিযোগ, তাঁর সঙ্গে ছিল ১৯ হাজার সৌদি রিয়াধ। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৪ লক্ষ ১৫ হাজার টাকা। ২ হাজার ভারতীয় টাকাও নগদ ছিল সুলেমানের সঙ্গে। পুরো টাকাই লুট হয়। তার পর মাঝ রাস্তায় সুলেমানকে নামিয়ে দিয়ে চম্পট দেয় প্রতারকেরা।

সুলেমান নিকটবর্তী থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। পুলিশ প্রতারণার অভিযোগে মামলা রুজু করেছে। যদিও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। সুলেমান সৌদিতে শ্রমিকের কাজ করেন। সেখান থেকেই বাড়িতে ফিরছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE