Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID Patients Death

অক্সিজেনের অভাবে ভোপালে ৪ কোভিড রোগীর মৃত্যুর অভিযোগ, অস্বীকার করল প্রশাসন

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বিশ্বাস কৈলাস সারং দাবি করেছেন, মধ্যপ্রদেশে অক্সিজেনের অভাবে এখনও পর্যন্ত কোনও কোভিড রোগীর মৃত্যু হয়নি।

ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৩ মে ২০২১ ১২:৪০
Share: Save:

ফের অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর অভিযোগ উঠল। মধ্যপ্রদেশের ভোপালের কাছে বারওয়ানিতে অক্সিজেন না পেয়ে ৪ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুলেছে তাদের পরিবার। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় প্রশাসন। তাদের দাবি, শুধুমাত্র ১ জন রোগীর মৃত্যু হয়েছে হাসপাতালে।

মৃত রোগীদের মধ্যে ১ জনের মা অভিযোগ করে বলেন, ‘‘সকাল থেকে আমার ছেলের অক্সিজেনের মাত্রা ছিল ৯৪। হঠাৎ করে তা কমে যায়। আমার ছেলে কষ্ট পেয়ে মারা গিয়েছে। অনেক আবেদন করলেও কোনও চিকিৎসক এসে সাহায্য করেননি।’’

আর এক রোগীর আত্মীয় প্রতীক সোনি অভিযোগ করে বলেন, ‘‘অক্সিজেনের অভাবে অন্তত ৪ জন রোগীর মৃত্যু হয়েছে। অনেক আবেদন করলেও চিকিৎসকদের পাওয়া যায়নি।’’

যদিও এই অভিযোগের পরে বারওয়ানির অতিরিক্ত জেলাশাসক লোকেশ কুমার বলেন, ‘‘আমার কাছে কয়েকজন অভিযোগ করেন, হাসপাতালে অক্সিজেনের জোগান কম রয়েছে। সঙ্গে সঙ্গে আমাদের কর্মীরা গিয়ে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করে দেয়। অক্সিজেনের অভাবে কিছু হয়নি। শুধুমাত্র হৃদযন্ত্র বিকল হয়ে ১ জনের মৃত্যু হয়েছে ।’’ এই প্রসঙ্গে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বিশ্বাস কৈলাস সারং দাবি করেছেন, মধ্যপ্রদেশে অক্সিজেনের অভাবে এখনও পর্যন্ত কোনও কোভিড রোগীর মৃত্যু হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oxygen COVID Patients Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE