Advertisement
২০ এপ্রিল ২০২৪
Journalist Death

সাংবাদিক মৃত্যুতে সিবিআই দাবি

সুলভের এই রহস্যমৃত্যুর ঘটনা নিয়ে যোগী সরকারকে নিশানা করেছেন বিরোধীরা।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ০৫:৫৫
Share: Save:

সাংবাদিক সুলভ শ্রীবাস্তবের রহস্যমৃত্যুর ঘটনায় মঙ্গলবার যোগী আদিত্যনাথকে চিঠি লিখে সিবিআই তদন্তের দাবি জানালেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। বেআইনি মদ বিক্রি নিয়ে খবর করার জন্য প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন ‘এবিপি গঙ্গা’-র প্রতাপগড় জেলার প্রতিনিধি সুলভ। তার পরে রবিবার রাতে উদ্ধার হয় তাঁর মুখ থেঁতলানো দেহ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগীকে হিন্দিতে লেখা চিঠিতে প্রিয়ঙ্কা অভিযোগ করেছেন মদ মাফিয়া এবং প্রশাসনের যোগসাজশের জাল ছড়িয়ে পড়েছে গোটা রাজ্য জুড়ে। এই চক্রের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি। সেই সঙ্গে চিঠিতে সুলভের পরিবারকে শীঘ্রই আর্থিক সাহায্যেরও আর্জি জানিয়েছেন প্রিয়ঙ্কা।

১২ জুন প্রয়াগরাজ জ়োনের এডিজিকে চিঠি দিয়ে সুলভ জানিয়েছিলেন, মদ মাফিয়াদের অবৈধ কারবার নিয়ে খবর করার জন্য মদ মাফিয়ারা তাঁর উপরে চটে আছে। সেই কারণে নিজের এবং পরিবারের সুরক্ষা নিয়েও তিনি চিন্তিত। যোগীকে লেখা চিঠিতে এই বিষয়টিরও উল্লেখ করেছেন প্রিয়ঙ্কা। পুলিশকে চিঠি লেখার পর দিন, অর্থাৎ রবিবার রাতেই প্রতাপগড়ে উদ্ধার হয় সুলভের দেহ। পাশেই পড়েছিল সাংবাদিকের মোটরবাইকটি। পুলিশ জানিয়েছিল, নিয়ন্ত্রণ হারিয়ে সুলভের মোটরবাইকটি রাস্তার পাশে একটি টিউবওয়েলে ধাক্কা মারে। যার ফলে সুলভ ছিটকে পড়েন বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। কিন্তু সুলভের স্ত্রী অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে তাঁর স্বামীকে হুমকি এবং খুনের নালিশ এনে এফআইআর করেছেন। সোমবার খুনের মামলা দায়ের করেছে পুলিশও।

সুলভের এই রহস্যমৃত্যুর ঘটনা নিয়ে যোগী সরকারকে নিশানা করেছেন বিরোধীরা। এমনকি প্রশ্ন তুলেছেন প্রতাপগড়ের বিজেপি সাংসদ সঙ্গমলাল গুপ্তও। গোটা বিষয়টি নিয়ে সোমবারই উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন এসপি নেতা অখিলেশ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Journalist Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE