Advertisement
১১ মে ২০২৪
Parrot

Parrot: হারিয়ে যাওয়া টিয়া ফিরে পেয়ে ৮৫ হাজার টাকা পুরস্কার দিলেন মালিক

রুস্তমকে খোঁজার জন্য ওই পরিবারেরই এক সদস্য অর্জুন ড্রোন দিয়ে নজরদারি চালান। তার জন্য খরচ হয় প্রায় দেড় লক্ষ টাকা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৬:২২
Share: Save:

সপ্তাহখানেক আগে বাড়ি থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল পোষ্য টিয়া রুস্তম। বাড়ি থেকে আচমকা পোষ্য উধাও হয়ে যাওয়ায় দিশাহারা হয়ে পড়েছিল কর্নাটকের টুমাকুরুর এক পরিবার। পোষ্য পাখিটিকে খুঁজে দেওয়ার জন্য নগদ ৫০ হাজার টাকা পুরস্কারের কথা ঘোষণা করে তারা।

টুমাকরুর ওই পরিবার সূত্রে জানা গিয়েছে, টিয়াটি আফ্রিকার। গত ১৬ জুলাই থেকে নিখোঁজ ছিল রুস্তম। টিয়ার মালিক পল্লবী বলেন, “রুস্তম আমাদের পরিবারের এক সদস্য। কারও বাড়ির ছাদে বা ব্যালকনিতে যদি রুস্তমকে দেখতে পান, দয়া করে আমাদের জানাবেন।”

রুস্তমকে খোঁজার জন্য ওই পরিবারেরই এক সদস্য অর্জুন ড্রোন দিয়ে নজরদারি চালান। তার জন্য খরচ হয় প্রায় দেড় লক্ষ টাকা। সপ্তাহখানেক পর শ্রীনিবাস নামে এক নির্মাণকর্মী রুস্তমকে নিয়ে পল্লবী-অর্জুনদের বাড়িতে হাজির হন। রুস্তমকে পেয়ে আনন্দে মেতে ওঠেন পল্লবীরা।

পল্লবীদের কাছে শ্রীনিবাস দাবি করেছেন, একটি বিড়াল হামলা করে টিয়ার উপর। তিনি বুঝতে পারেন টিয়াপাখিটি কারও পোষ্য। বিড়ালের হাতে থেকে টিয়াকে উদ্ধার করে ছ’দিন ধরে নিজের বাড়িতে রেখে শুশ্রূষা করেন শ্রীনিবাস। যে হেতু পল্লবীরা নেটমাধ্যমে এবং পোস্টারের মাধ্যমে রুস্তমকে খুঁজে দেওয়ার আর্জি জানান, সেই সুবাদেই রুস্তমের মালিকের খোঁজ পান শ্রীনিবাস। তার পরই রুস্তমকে নিয়ে সোজা হাজির হন পল্লবীদের বাড়িতে। রুস্তমকে ফিরে পেয়ে তাঁদের ঘোষণা মতো উদ্ধারকারীকে নগদ পুরস্কারের পরিমাণ বাড়িয়ে ৮৫ হাজার টাকা দেন পল্লবী-অর্জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Parrot bengaluru Missing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE