Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Farmers Protest

Farmers Movement: বাদল অধিবেশনে প্রতিদিন সংসদের বাইরে বিক্ষোভ দেখাবে কিসান মোর্চা

তিনি জানিয়েছেন, ৪০টি কৃষক সংগঠনের প্রতিটি থেকে ৫ জন করে প্রতিনিধি, অর্থাৎ মোট ২০০ জন সংসদের বাইরে এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেবেন।

ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ২০:২৩
Share: Save:

বাদল অধিবেশনের প্রতিটি দিন সংসদ ভবনের বাইরে কৃষি আইন বাতিলের দাবিতে বিক্ষোভ দেখাবে সংযুক্ত কিসান মোর্চা। রবিবার একটি সাংবাদিক বৈঠক করে এই কর্মসূচির কথা ঘোষণা করা হয়েছে। সাংবাদিক বৈঠকে বলা হয়েছে, তাঁরা বিরোধী দলগুলিকেও এই আন্দোলনে অংশ নিতে আবেদন জানাবেন।

সংযুক্ত মোর্চার পক্ষ থেকে গুরনাম সিংহ জানিয়েছেন, ‘‘আমরা কেন্দ্রের সমস্ত বিরোধী দলকে আবেদন করব তাঁরা ১৭ জুলাই থেকে অধিবেশনের প্রতিটি দিন যেন তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে সোচ্চার হন। ওয়াক আউট করে সরকারের সুবিধা করে না দিয়ে সংসদ কক্ষের ভিতরে প্রতিবাদ করলে তা আরও জোরদার হবে। সরকারকে বাধ্য করতে হবে যাতে এই বিষয়ে তারা কথা বলে।’’

তিনি জানিয়েছেন, ৪০টি কৃষক সংগঠনের প্রতিটি থেকে ৫ জন করে প্রতিনিধি, অর্থাৎ মোট ২০০ জন সংসদের বাইরে এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেবেন। পাশাপাশি, সংযুক্ত কিসান মোর্চার তরফ থেকে ৮ জুলাই জ্বালানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় সংসদ বিষয়ক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১৯ জুলাই থেকে সংসদের বাদল অধিবেশন শুরু হবে, চলবে ১৩ অগস্ট পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

parliament Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE