Advertisement
২৩ মে ২০২৪
Baba Ramdev

রামদেবের মন্তব্যের প্রতিবাদে মঙ্গলবার দেশ জুড়ে ‘কালা দিবস’ পালন চিকিৎসকদের

অ্যালোপ্যাথি ওষুধ নিয়ে যোগগুরু রামদেবের বক্তব্যকে ‘অবমাননাকর এবং বিরক্তিকর মন্তব্য’ বলেছে ফোরডা।

বাবা রামদেব।

বাবা রামদেব। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুন ২০২১ ১১:১৪
Share: Save:

বাবা রামদেবের অ্যালোপ্যাথি ওষুধ নিয়ে মন্তব্যের প্রতিবাদে ১ জুন ‘কালা দিবস’ পালন করল সর্বভারতীয় চিকিৎসক সংগঠনগুলি। দ্য ফেডারেশন অব রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন (ফোরডা) ওই কালাদিবস পালনের ডাক দেয়। তাদের এই প্রতিবাদকে সমর্থন জানিয়েছেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিশেন (আইএমএ)-সহ অন্য সংগঠনগুলিও।

অ্যালোপ্যাথি ওষুধ নিয়ে যোগগুরু রামদেবের বক্তব্যকে ‘অবমাননাকর এবং বিরক্তিকর মন্তব্য’ বলেছে ফোরডা। যদিও দেশ জুড়ে মঙ্গলবার কালা দিবস পালন হলেও রোগীদের পরিষেবা দেওয়ার ব্যাপারে কোনও রকম ব্যাঘাত ঘটবে না বলে জানিয়েছে তারা। ফোরডার দাবি, রামদেব যদি নিজের মন্তব্য নিয়ে জনসমক্ষে ক্ষমা না চান, তা হলে তাঁর বিরুদ্ধে মহামারি রোগ আইন, ১৯৮৭-এর ভিত্তিতে ব্যবস্থা নিতে হবে।

জম্মুর চিকিৎসকদের সংগঠনও এই প্রতিবাদে ফোরডার পাশে দাঁড়িয়েছে। ১ জুনের প্রতিবাদে অংশ নেবে বলেও জানিয়েছে ওই সংগঠন। বিহারে জুনিয়র চিকিৎসকদের সংগঠনও এই কালাদিবস পালনে অংশ নেওয়ার কথা জানিয়েছে। প্রসঙ্গত, রামদেব আধুনিক অ্যালোপ্যাথি চিকিৎসাকে ‘বোকামি এবং ব্যর্থ বিজ্ঞান’ বলেছিলেন। রামদেবের ওই বক্তব্য নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই প্রতিবাদের ঝড় ওঠে দেশের চিকিৎসক মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IMA Baba Ramdev Allopathy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE