Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
India vs Pakistan cricket

India Pakistan: দল বেঁধে ভারত-পাক ম্যাচ দেখলেই জরিমানা পাঁচ হাজার টাকা! ফতোয়া শ্রীনগরের কলেজে

দল বেঁধে খেলা দেখতে গিয়ে যাঁরা ধরা পড়বেন, তাঁদের পাঁচ হাজার টাকা করে জরিমানা। যাঁর ঘরে খেলা দেখার আসর, তাঁকে হস্টেল থেকে বহিষ্কার।

শ্রীনগরের ন্যাশনাল ইন্সস্টিটিউট অব টেকনোলজি।

শ্রীনগরের ন্যাশনাল ইন্সস্টিটিউট অব টেকনোলজি। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৫:৫৫
Share: Save:

দীর্ঘ দিন পর ক্রিকেটের ময়দানে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। দুই দেশেই উন্মাদনা তুঙ্গে। একই সঙ্গে ম্যাচের পর অপ্রীতিকর ঘটনা এড়াতে ‘ফতোয়া’ জারিরও ঘটনা নজরে এসেছে। শ্রীনগরের একটি কলেজে দল বেঁধে ম্যাচ দেখলেই পাঁচ হাজার টাকা জরিমানা দিতে হবে বলে নির্দেশ জারি হয়েছে।

Advertisement

শ্রীনগরের ‘ন্যাশনাল ইন্সস্টিটিউট অব টেকনোলজি’ (এনআইটি)-র স্টুডেন্টস ওয়েলফেয়ার বিভাগের ডিনের তরফে জারি করা নির্দেশে বলা হয়েছে, ‘ছাত্ররা অবগত বিভিন্ন দেশকে নিয়ে একটি ক্রিকেট সিরিজ আয়োজিত হতে চলেছে। ছাত্রদের এতদ্বারা জানানো হচ্ছে, ক্রিকেটকে একটি খেলা হিসেবেই নিতে হবে। খেলাকে কেন্দ্র করে শিক্ষাপ্রতিষ্ঠান বা ছাত্রাবাসে যেন কোনও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়।’

রবিবারের ম্যাচের জন্য ছাত্রদের বলা হয়েছে ঘর থেকে না বেরোতে। দল বেঁধে হস্টেলের ঘরে খেলা দেখাও নিষিদ্ধ। এই ধরনের কাজ করতে গিয়ে যাঁরা ধরা পড়বেন, তাঁদের সবাইকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হবে। যাঁর ঘরে খেলা দেখার আসর বসবে, তাঁকে হস্টেল থেকে বার করে দেওয়া হবে। পাশাপাশি, খেলা নিয়ে নেটমাধ্যমে বিতর্কিত কিছু পোস্ট না করতে বলে দিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

২০১৬-তে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের হারের পর শিক্ষাপ্রতিষ্ঠানে দুই দল পড়ুয়াদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এর জেরে বেশ কয়েক দিন এনআইটি বন্ধ রাখতে হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.