Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Mumbai Fire: মুম্বইয়ের বহুতলে বিধ্বংসী আগুন, পালাতে গিয়ে ২০ তলা থেকে খসে পড়ল মানুষ

সংবাদ সংস্থা
মুম্বই ২২ অক্টোবর ২০২১ ১২:৪২
মুম্বইয়ের বহুতলে আগুন। খসে পড়ছে মানুষ (চিহ্নিত)।

মুম্বইয়ের বহুতলে আগুন। খসে পড়ছে মানুষ (চিহ্নিত)।

দাউ দাউ করে ২০ তলায় জ্বলছে আগুন। এক ব্যক্তিকে দেখা যাচ্ছে প্রাণপণে বাঁচার চেষ্টা করছেন। রেলিং ধরে ঝুলতে দেখা যাচ্ছিল তাঁকে। বেশ কিছু ক্ষণ ঝুলে থাকার পর হঠাৎই হাত ফস্কে গেল ওই ব্যক্তির। ২০ তলা থেকে আছড়ে পড়লেন মাটিতে। শুক্রবার দুপুরে এমনই ভয়াবহ দৃশ্যের সাক্ষী থাকল মুম্বই-সহ গোটা দেশ।

দক্ষিণ মুম্বইয়ের পারেলের লালবাগ এলাকায় একটি নির্মীয়মাণ বহুতলে দুপুরে আগুন লাগে। ৬৪ তলার সেই বহুতলের ২০ তলায় আগুন লাগার পর সেই আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে ২৫ তলা পর্যন্ত। ঘটনাস্থলে দমকলের ১৪টি ইঞ্জিন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় এক ব্যক্তি গুরুতর জখম হয়েছিলেন। তাঁকে উদ্ধার করে কেইএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা ওই ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন। মৃতের নাম অরুণ তিওয়ারি(৩০)।

বহুতলে বেশ কয়েক জনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। কী থেকে আগুন লাগল তা এখনও জানা যায়নি বলে দমকল সূত্রে খবর। আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছেন মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টার পাশাপাশি তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালাচ্ছেন দমকলকর্মীরা।

দমকল জানিয়েছে, ২০ তলার আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। অন্য তলে আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনাও কমেছে। মেয়র জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকলকর্মীরা। এক ব্যক্তির মৃত্যু হয়েছে।


এটি ‘লেভেল ৪’ পর্যায়ের অগ্নিকাণ্ড বলেই জানিয়েছে দমকল। বহুতলের নির্মাতা কৈলাস আগরওয়াল জানিয়েছেন, কয়েক দিন আগে বহুতলে অগ্নিনির্বাপনের কাজ হয়েছিল।

আরও পড়ুন

Advertisement