Advertisement
০৩ মে ২০২৪
Fire at Connaught Place

দিল্লির কনট প্লেসে বাণিজ্যিক ভবনের ১২ তলায় আগুন, নিয়ন্ত্রণে আনে দমকলের ১৫টি ইঞ্জিন

পুলিশ জানিয়েছে, দুপুর ১টা নাগাদ গোপালদাস ভবনের ১২তলা থেকে আচমকাই ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয়রা। তার পরই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। তড়িঘড়ি দমকলে খবর দেন স্থানীয়রাই।

কনট প্লেসের গোপালদাস ভবনে আগুন। ছবি: সংগৃহীত।

কনট প্লেসের গোপালদাস ভবনে আগুন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৬
Share: Save:

দিল্লির কনট প্লেসের একটি বহুতলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গোপালদাস ভবন নামে ওই বহুতলের ১২তলায় আগুন লাগে বলে স্থানীয় সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, দুপুর ১টা নাগাদ গোপালদাস ভবনের ১২তলা থেকে আচমকাই ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয়রা। তার পরই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। তড়িঘড়ি দমকলে খবর দেন স্থানীয়রাই। খবর দেওয়া হয় পুলিশেও। আগুন লাগার খবর পেয়ে কনট প্লেসের ওই বহুতলে পৌঁছয় দমকলের ১৫টি ইঞ্জিন।

কনট প্লেসের ওই বহুতলটি একটি বাণিজ্যিক ভবন। বহু সংস্থার অফিস রয়েছে ওই বহুতলে। আগুনের উৎস খোঁজার পাশাপাশি কেউ আটকে আছেন কি না তা খতিয়ে দেখছে দমকল। এই ঘটনায় কেউ হতাহত হয়েছেন কি না এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে পুলিশ। কী ভাবে আগুন লাগল তা-ও খতিয়ে দেখা হচ্ছে। ওই ভবনের আশপাশ খালি করে দেওয়া হয়েছে। গোটা ভবনটিকে ঘিরে ফেলে আগুন নেভানোর কাজ চলে। বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে দমকল।

এই প্রথম নয়, এর আগেও ২০১৬ সালে গোপালদাস ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেই সময় ১৬তলায় আগুন লেগেছিল। ভোরের দিকে আগুন লাগায় বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছিল। সেই বছরের অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হননি। প্রায় আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Connaught Place
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE