Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Fire

মহারাষ্ট্রের বিরারে হাসপাতালে আগুন, মৃত্যু আইসিইউ-তে থাকা ১৩ জন করোনা রোগীর

বৃহস্পতিবার রাত ৩টে নাগাদ আগুন লাগে ওই হাসপাতালে। ইনটেনসিভ কেয়ার ইউনিটে শর্ট সার্কিটের জেরেই এই আগুন লাগে বলে প্রাথমিক অনুমান।

ঘটনাস্থলে দমকলের আধিকারিকরা।

ঘটনাস্থলে দমকলের আধিকারিকরা। নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ০৭:৫৪
Share: Save:

মহারাষ্ট্রের বিরারে একটি হাসপাতালে আগুন লাগার জেরে মৃত্যু হল আইসিইউতে থাকা অন্তত ১৩ জন কোভিডে আক্রান্তের। মুম্বই থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে বিরারের বিজয় বল্লভ হাসপাতালে ঘটেছে এই দুর্ঘটনা।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত ৩টে নাগাদ আগুন লাগে পালঘর জেলার ওই হাসপাতালে। সেখানে ইনটেনসিভ কেয়ার ইউনিটে শর্ট সার্কিটের জেরেই এই আগুন লাগে বলে জানা গিয়েছে। আগুন লাগার জেরে রোগী এবং স্বাস্থ্যকর্মীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। শুক্রবার ভোর সাড়ে ৫টার মধ্যে ওই হাসপাতাল‌র আগুন নেভানো সম্ভব হয়েছে বলে দমকলের তরফে জানা গিয়েছে।

ওই হাসপাতালে প্রধান কার্যনির্বাহী অফিসার দিলীপ শাহ জানিয়েছেন, আগুন লাগার ঘটনার সময় সেখানে প্রায় ৯০ জন রোগী ভর্তি ছিলেন। তিনি বলেছেন, ‘‘ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাত ৩টে নাগাদ আগুন লাগে। এর জেরে ১৩ জনের মৃত্যু হয়েছে। যে ২১ জন রোগীর অবস্থা সঙ্কটজনক ছিল, তাঁদের অন্য হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।”

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানানো হয়েছে মুখ্যমন্ত্রীর দফতরের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire maharashtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE