Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shashi Tharoor

আগ বাড়িয়ে সুমিত্রা মহাজনের ‘মৃত্যু’ সংবাদ টুইট করে বিপাকে শশী তারুর

প্রাক্তন সাংসদ সুমিত্রা মহাজনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে শশীর টুইটের কারণেই। বিভিন্ন সংবাদমাধ্যম সেই টুইটের ভিত্তিতে খবরও প্রকাশ করে।

সুমিত্রা মহাজন ও শশী তারুর।

সুমিত্রা মহাজন ও শশী তারুর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ০১:৪১
Share: Save:

লোকসভার প্রাক্তন স্পিকারের মৃত্যু হয়েছে বলে ভুল খবর টুইট করে বিভ্রান্তি তৈরি করলেন কংগ্রেস সাংসদ শশী তারুর। কিছুক্ষণের মধ্যেই তিনি সেই টুইট মুছেও দেন। তবে তার আগেই খবরটি ভুল বলে জানায় বিজেপি।

ইনদওরের প্রাক্তন সাংসদ সুমিত্রা মহাজনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে শশীর টুইটের কারণেই। বিভিন্ন সংবাদমাধ্যম সেই টুইটের ভিত্তিতে খবরও প্রকাশ করে। এর পরে পরেই এটা যে একেবারেই ঠিক খবর নয় তা স্পষ্ট করে জানান বিজেপি নেতা তথা ইন্দোরের প্রাক্তন মেয়র কৈলাস বিজয়বর্গীয়।

বিজেপি সূত্রে জানা গিয়েছে,ইনদওরের একটি হাসপাতালে ভর্তি থাকলেও অনেকটাই সুস্থ‌ আছেন সুমিত্রা। সাধারণ জ্বর নিয়েই তিনি হাসপাতালে ভর্তি হন। নিয়ম মতো বৃহস্পতিবার সুমিত্রার কোভিড পরীক্ষা হয়। সেই রিপোর্টও নেগেটিভ আসে। চিকিৎসকরা জানিয়েছেন, সাধারণ জ্বরের ওষুধ চলছে সুমিত্রার। কিন্তু শশী বৃহস্পতিবার রাতে আচমকাই সুমিত্রার মৃত্যু হয়েছে বলে টুইট করে দেন। শুধু মৃত্যুর ভুল খবর দেওয়াই নয়, সেই সঙ্গে সুমিত্রাকে নিয়ে তাঁর স্মৃতিও লেখেন শশী। এর পরে পরেই কৈলাস টুইট করেই জানান ওই খবর একেবারেই ভুল। শশী তারুরকে ট্যাগ করে তিনি লেখেন, 'তাই (সুমিত্রা) একদম সুস্থ আছেন। ভগবান ওঁর দীর্ঘ আয়ু দিন'।

শশী পরে ভুল স্বীকার করেও একটি টুইট করেছেন। তাতে দাবি করেন, তিনি নাকি সুমিত্রার আত্মার শান্তিকামনা থেকে পরিবারবর্গকে সমবেদনা প্রকাশ করেছিলেন একটি অসমর্থিত সূত্রের উপরে ভরসা করে। পরে তিনি সুমিত্রা হাসপাতালে থাকলেও ভাল আছেন খবরটি এক সাংবাদিকের টুইটে দেখার পরে ভুল বুঝতে পারেন ও লেখেন, 'এটা যদি হয়ে থাকে আমি নিশ্চিন্ত। আমি যে খবরটা আগে পেয়েছিলাম সেটাকে আমি বিশ্বাসযোগ্য সূত্র মনে করেছিলাম।' পুরনো টুইটটি মুছে ফেলতে পেরে তিনি খুশি জানিয়ে শশী আবেদন করেন যাতে কেউ তাঁর আগের লেখার উপরে ভিত্তি করে খবর না করে। শশী প্রথম টুইট মুছে দেওয়ার পরে অনেক সংবাদমাধ্যমকেই ভুল স্বীকার করতে হয়েছে।

নিজে ভুল খবর টুইট করলেও শশী অবশ্য দায়ি করেন তাঁর ভরসা করা সূত্রকেই। বৃহস্পতিবার রাতেই আরও একটি টুইট করে তিনি লেখেন, 'আমি আমার আগের টুইটটি মুছে দিয়েছি। আমি এটা ভেবে অবাক হয়ে যাই যে, কেউ এমন খারাপ খবর তৈরি করা এবং ছড়িয়ে দেওয়ার প্রেরণা মানুষ কোথায় পায়'! একই সঙ্গে সুমিত্রার সুস্থতা ও দীর্ঘ জীবনের কামনাও জানিয়েছেন শশী তাঁর বৃহস্পতিবার রাতের শেষ টুইটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE