Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Fire in Train

চলন্ত ট্রেনে আগুন, দাউ দাউ করে পুড়ে গেল অন্তত পাঁচটি কামরা, নিরাপদে সরানো হল যাত্রীদের

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, দুপুর ৩টে নাগাদ আগুন লাগে পাঁচটি কামরায়। আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। সবাই হুড়মুড় করে নেমেও পড়েন। তবে প্রায় এক ঘণ্টা পর, ৪টে ১০ মিনিটে দমকল আসে ঘটনাস্থলে।

Train

ট্রেনে আগুন লাগার সেই ছবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঠাণে (মহারাষ্ট্র) শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৯:৪২
Share: Save:

কালো ধোঁয়ায় ঢেকে ট্রেন। আগুনের লেলিহান শিখা দেখা গেল অনেক দূর থেকে। মহারাষ্ট্রের আহমেদনগর সেকশনে একটি ট্রেনে আগুন লাগার ঘটনায় ছড়াল চাঞ্চল্য। রেল সূত্রে খবর, সোমবার দুপুর ৩টে নাগাদ এই ঘটনাটি ঘটেছে নারায়ণদহ এবং আহমেদনগর শাখার মাঝামাঝি জায়গায়। লোকাল ট্রেনের পাঁচটি কামরা আগুনে পুড়ে যায়। তবে হতাহতের কোনও খবর মেলেনি।

একাধিক প্রতিবেদনে প্রকাশ, ০১৪০২ অষ্টি-আহমেদনগর ডেমু ট্রেনটি স্টেশনে পৌঁছনোর একটু আগে দুর্ঘটনার কবলে পড়ে। পাঁচটি কামরা থেকে গলগল করে ধোঁয়া বেরোতে থাকে। আগুনে পুড়ে যায় কামরাগুলো। আগুন লাগার সঙ্গে সঙ্গেই ট্রেন থামিয়ে সমস্ত যাত্রীদের বার করে দেওয়া হয়। তাই ওই দুর্ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি। তবে কী ভাবে আগুন লাগল ট্রেনে, তা এখনও স্পষ্ট নয়।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, দুপুর ৩টে নাগাদ আগুন লাগে পাঁচটি কামরায়। আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। সকলে হুড়মুড় করে নেমেও পড়েন। তবে প্রায় এক ঘণ্টা পর, ৪টে ১০ মিনিট নাগাদ দমকলের চারটি ইঞ্জিন আসে ঘটনাস্থলে। বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। খবর পেয়ে ঘটনাস্থলে যান রেলের পদস্থ কর্তারা। পরে ট্রেনটিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনা প্রসঙ্গে মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শিবরাজ মানসপুরে বলেন, ‘‘আগুন লাগার আগেই বিপদ আঁচ করে সমস্ত যাত্রীকে সুরক্ষিত ভাবেই ট্রেন থেকে নামিয়ে আনা হয়। কী ভাবে আগুন লাগল, তার তদন্ত শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire in Train train Indian Railway Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE