Advertisement
০৫ মে ২০২৪
Fire

মাসখানেক পর আবার আগুনের গ্রাসে গোয়ার বনাঞ্চল, রাতভর অগ্নিকাণ্ডের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে

বন দফতরের এক শীর্ষকর্তা জানিয়েছেন, ঘটনাস্থল থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে কাণকোণ-মারগাঁও জাতীয় সড়ক থেকে আগুনের লেলিহান শিখা দেখা গিয়েছে।

Representational picture of fire

এই অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্তে নেমেছে বন দফতর। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পানজিম শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৭:১৪
Share: Save:

মাসখানেক পর আবার ভয়াবহ অগ্নিকাণ্ড গোয়ার বনাঞ্চলে। রবিবার রাতে দক্ষিণ গোয়ার কোরপা দোনগোরের পাহাড়ি এলাকার জঙ্গলে আগুন ধরে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বন দফতরের আধিকারিক-সহ দমকলকর্মীরা। রাতভর আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যায় দমকলবাহিনী। অবশেষে সোমবার সকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে বন দফতর সূত্রে খবর।

বন দফতরের এক শীর্ষকর্তা সংবাদমাধ্যমে জানিয়েছেন, কাণকোণ শহরে ঘটনাস্থল থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে কাণকোণ-মারগাঁও জাতীয় সড়ক থেকে আগুনের লেলিহান শিখা দেখা গিয়েছে। ওই কর্তার কথায়, ‘‘রবিবার রাতে কোরপা দোনগোরের পাহাড়ি এলাকায় আচমকাই আগুন লাগে। খবর পেয়ে আগুন নেভানোর কাজে নামেন দমকলকর্মীরা। সোমবার সকালে তা নিয়ন্ত্রণে এসেছে।’’ যদিও ওই এলাকায় এখনও ধিকি ধিকি আগুন জ্বলছে বলে জানিয়েছেন তিনি। এই অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্তে নেমেছে বন দফতর।

কী ভাবে ওই এলাকায় আগুন লাগল, তা জানা যায়নি। এই অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্তে নেমেছে বন দফতর।

বন দফতর সূত্রে খবর, গত মাসে গোয়ার মহাদেহৈ অভয়ারণ্যে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছিল। ৪ মার্চের ওই ঘটনায় মহাদেহৈ ছাড়া নেত্রাবলী এবং ভগবান মহাবীর অভয়ারণ্যের বিস্তীর্ণ অংশের বনাঞ্চল আগুনের গ্রাসে চলে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ভারতীয় বায়ুসেনা এবং নৌসেনারও সাহায্য নিয়েছিল বন দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Goa Forest Departemnt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE