Advertisement
১৭ জুন ২০২৪
Crime

কিশোরীদের উত্ত্যক্ত করায় পাঁচ দলিত কিশোরকে মারধরের অভিযোগ, মধ্যপ্রদেশে উত্তেজনা

মধ্যপ্রদেশে আবার ‘আক্রান্ত’ দলিত। পাঁচ দলিত কিশোরকে মারধরের অভিযোগ উঠল কয়েক জন যুবকের বিরুদ্ধে। এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়িয়েছে।

representative photo of attack

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৬:৫১
Share: Save:

কিশোরীদের উত্ত্যক্ত করায় পাঁচ দলিত কিশোরকে মারধরের অভিযোগ উঠল কয়েক জন যুবকের বিরুদ্ধে। ঘটনাটি মধ্যপ্রদেশের উজ্জয়িনীর। এই ঘটনা ঘিরে ওই এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। মোতায়েন করা হয়েছে পুলিশ। রবিবার এই খবর প্রকাশ্যে এসেছে।

সম্প্রতি ওই রাজ্যে মহিলাদের হেনস্থা করার অভিযোগে দুই দলিত যুবককে মারধর করা হয়। শুধু তাই নয়, তাঁদের মুখে কালি মাখিয়ে, জুতের মালা পরিয়ে গোটা গ্রাম ঘোরান গ্রামবাসীদের একাংশ। তার পর ‘শাস্তি’ দিতে দুই যুবককে নোংরা খেতেও বাধ্য করা হয় বলে অভিযোগ। এই ঘটনা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই মধ্যপ্রদেশে এ বার দলিত কিশোরদের মারধরের অভিযোগ উঠল।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যায় গুরলা গ্রামে কয়েক জন কিশোরীকে পাঁচ দলিত কিশোর উত্ত্যক্ত করে বলে অভিযোগ। সে দিন এই ঘটনায় কোনও অভিযোগ দায়ের হয়নি। শনিবার সকালে কয়েক জন যুবক অভিযুক্ত কিশোরদের মারধর করেন বলে অভিযোগ। তার পর তাদের থানায় নিয়ে যান যুবকেরা। কিশোরীদের উত্ত্যক্ত করার অভিযোগ দায়ের করা হয় কিশোরদের বিরুদ্ধে। থানায় গিয়ে অভিযোগ জানায় কিশোরীরাও।

পাঁচ দলিত কিশোরকে হেফাজতে নিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। অন্য দিকে, পাঁচ দলিত কিশোরকে মারধরের অভিযোগে ছয় যুবককেও গ্রেফতার করা হয়েছে। এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE