Advertisement
০১ মে ২০২৪
Uttarakhand

কেদারনাথ যাওয়ার পথে গাড়ির উপর ধস, ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত্যু পাঁচ তীর্থযাত্রীর

বৃহস্পতিবার রাতে উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগে ধস নামে। ধ্বংসস্তূপে চাপা পড়ে যায় তীর্থযাত্রীদের গাড়ি। তার জেরে পাঁচ জনের মৃত্যু হয়েছে।

photo of landslide

রুদ্রপ্রয়াগে ধস। ঘটনাস্থলে উদ্ধারকারী দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১২:১৬
Share: Save:

কেদারনাথ যাওয়ার পথে অঘটন। ধসের কারণে মৃত্যু হল পাঁচ তীর্থযাত্রীর। বৃহস্পতিবার রাতে উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগে ধস নামে। ধ্বংসস্তূপে চাপা পড়ে যায় তীর্থযাত্রীদের গাড়ি। তার জেরে পাঁচ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার তাঁদের দেহ উদ্ধার করা হয়েছে। শনিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

পুলিশ সূত্রে খবর, গুপ্তকাশী-গৌরীকুণ্ড মহাসড়কে তারসালির কাছে ধস নামে। রাস্তার ৬০ মিটার অংশ ধসে গিয়েছে। পাহাড় থেকে পাথর, মাটি এসে পড়ে তীর্থযাত্রীদের গাড়ির উপর। তার জেরেই মৃত্যু হয়েছে পাঁচ জনের। মৃতদের মধ্যে তিন জন গুজরাতের বাসিন্দা। বাকি দু’জন হরিদ্বারের বাসিন্দা।

খবর পেয়েই ঘটনাস্থলে যায় রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর দল। শুরু হয় উদ্ধারকাজ। কিন্তু বৃষ্টির জেরে ব্যাহত হয়েছিল উদ্ধারকাজ। শুক্রবার দেহগুলি উদ্ধার করা হয়। চলতি বছরে বর্ষার মরসুমে উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায় ধস নেমেছে। ধসের কারণে বিভিন্ন রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarakhand Kedarnath landslide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE