Advertisement
০১ মে ২০২৪
Himachal Pradesh Bus Accident

হিমাচলে রাস্তা ধসে ৩০ ফুট নীচে পড়ে গেল যাত্রিবাহী বাস, আহত বহু, গুরুতর জখম তিন

পুলিশ জানিয়েছে, শনিবার সকালে একটি সরকারি বাস সুন্দরনগর থেকে শিমলা যাচ্ছিল। কাঙ্গুর কাছে রাস্তায় হঠাৎই ধস নামে। রাস্তার প্রায় ৪৫ মিটার অংশ ধসে যায়। তখনই এই দুর্ঘটনা ঘটে।

গভীর খাতে পড়ে গিয়েছে যাত্রিবাহী বাস। ছবি: টুইটার।

গভীর খাতে পড়ে গিয়েছে যাত্রিবাহী বাস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শিমলা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১২:০২
Share: Save:

শনিবার সাতসকালেই ভয়াবহ দুর্ঘটনা ঘটল হিমাচল প্রদেশের মান্ডি জেলায়। বৃষ্টির কারণে রাস্তার বিশাল অংশ ধসে যাওয়ায় একটি যাত্রিবাহী বাস প্রায় ৩০ ফুট নীচে গিয়ে পড়ল। এই ঘটনায় আহত হয়েছেন ১৪ জন যাত্রী। তাঁদের মধ্যে তিন জনের অবস্থা সঙ্কটজনক বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, শনিবার সকালে একটি সরকারি বাস সুন্দরনগর থেকে শিমলা যাচ্ছিল। কাঙ্গুর কাছে রাস্তায় হঠাৎই ধস নামে। রাস্তার প্রায় ৪৫ মিটার অংশ ধসে যায়। রাস্তার ওই অংশেই তখন যাত্রিবাহী বাসটি ছিল। ফলে যাত্রীদের নিয়ে বাসটি নিয়ে গভীর খাতে গিয়ে পড়ে। এই ঘটনার পরই কাঙ্গু-ডেহর সড়কে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। সড়কপথে সুন্দরগড়ের সঙ্গে শিমলার যোগাযোগ আপাতত বন্ধ।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, খুব ধীরে ধীরে ধস নামায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচেছে বাসটি। হুড়মুড়িয়ে ধস নামলে বাসটি নদীতে গিয়ে পড়ত। ফলে যাত্রীদের প্রাণহানির সম্ভাবনা ছিল। তবে এ যাত্রায় যাত্রীরা আহত হলেও কারও প্রাণহানি হয়নি বলেই জানিয়েছে পুলিশ। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

গত দু’দিন ধরে হিমাচল প্রদেশের বিভিন্ন প্রান্তে ভারী বৃষ্টি হচ্ছে। তার জেরে ধস নেমে বহু জায়গায় রাস্তা বন্ধ হয়ে রয়েছে। শুক্রবার সোলান জেলায় শিমলা-কালকা সড়কে বড়সড় ধস নামে। ফলে ৫ নম্বর জাতীয় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এক সপ্তাহ ধরে এই সড়কপথ বন্ধ থাকার পর শুক্রবারই যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছিল। হিমাচলের রাজস্ব মন্ত্রী জগৎ সিংহ নেগি জানিয়েছেন, ধসের কারণে রাজ্যে এখনও দুশোরও বেশি রাস্তা বন্ধ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Accident himachal pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE