Advertisement
০২ মে ২০২৪
Flash Floods

বৃষ্টিতে বিপর্যস্ত ভূস্বর্গ! হড়পা বানে ভেসে গেল জম্মু-রাজৌরি জাতীয় সড়ক, বন্ধ যান চলাচল

বৃহস্পতিবার গভীর রাতে প্রবল বর্ষণের ফলে হড়পা বানে ভেসে যায় নওশেরার রাজল টপ এলাকায় জাতীয় সড়কের একটি অংশ। সেখানকার একটি অস্থায়ী কালভার্ট জলের স্রোতে ভেঙে চুরমার হয়ে যায়।

Flash Floods wash away culvert on Jammu-Rajouri Highway, traffic diverted

ধস নেমেছে জম্মু-রাজৌরি-পুঞ্চ জাতীয় সড়কে। ছবি: টুইটার থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জম্মু শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৩
Share: Save:

টানা কয়েক দিনের বৃষ্টিতে বিপর্যস্ত জম্মু ও কাশ্মীরের বেশ কিছু এলাকা। বিভিন্ন এলাকায় নামছে ধস। প্রবল বৃষ্টির জেরে অধিকাংশ নদীই বইছে বিপদসীমার উপরে। এই পরিস্থিতিতে শুক্রবার ভোরে হড়পা বানে ভেসেছে জম্মু-রাজৌরি-পুঞ্চ জাতীয় সড়কের একাংশ। ভেসে গিয়েছে একটি গুরুত্বপূর্ণ কালভার্ট।

প্রশাসন সূত্রের খবর, বৃহস্পতিবার গভীর রাতে প্রবল বর্ষণের ফলে হড়পা বানে ভেসে যায় নওশেরার রাজল টপ এলাকায় জাতীয় সড়কের একটি অংশ। সেখানকার একটি অস্থায়ী কালভার্ট জলের স্রোতে ভেঙে চুরমার হয়ে যায়। গত এক মাস ধরে রাজল টপে জাতীয় সড়কে একটি সেতু নির্মাণের কাজ চলছিল। যানবাহন চলাচলের সুবিধার্থে ওই অস্থায়ী কালভার্টটি নির্মাণ করা হয়েছিল।

এই পরিস্থিতিতে উপত্যকার বিস্তীর্ণ যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। প্রশাসন সূত্রে খবর, জাতীয় সড়কের ওই অংশে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। বিকল্প ব্যবস্থা হিসাবে অন্য একটি সড়ক ব্যবহার করে জম্মুর সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। কিন্তু বৃষ্টির কারণে ওই অপরিসর পথে গাড়ি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে কয়েকশো গাড়ির দীর্ঘ লাইনে তৈরি হচ্ছে যানজট। জম্মুর ডিভিশনাল ট্র্যাফিক ইনস্পেক্টর আজিজ মির্জা শুক্রবার বলেন, ‘‘সিওট থেকে গাড়িগুলিতে কালাকোট-রজৌরি সড়কে পাঠিয়ে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Flash flood flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE