Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Pinarayi Vijayan: ‘ভগবান’ পিনারাইয়ের নামে মন্দিরের বাইরে ফ্লেক্স কেরলে, দায় এড়াল সিপিএম

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম ২৫ জুলাই ২০২১ ১১:৫৮
পিনারাই বিজয়ন।

পিনারাই বিজয়ন।
—ফাইল চিত্র।

ভোটের আগে দরজায় দরজায় ঘুরে বেড়ান। আর জিতে গেলে তাঁরাই জনগণের ‘মা-বাবা’ হয়ে বসেন। বছরের পর পর এমনটাই চলে আসছে। এ বার কেরলের মতো রাজ্য, যেখানে সাক্ষরতার হার সবচেয়ে বেশি, সেখানে জনগণের রায়ে নির্বাচিত মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের গায়ে সেঁটে দেওয়া হল ‘ভগবান’ তকমা। মলপ্পুরমে বিষ্ণু মন্দিরের বাইরে সেই মর্মে টাঙানো হল ফ্লেক্সও। যা নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে বিতর্ক।

সম্প্রতি মলপ্পুরমের পচীরি মহা বিষ্ণু মন্দিরে প্রবেশের মুখে ফ্লেক্সটি চোখে পড়ে। তাতে জনতার উদ্দেশে হাত নাড়ছেন পিনারাই এমন একটি ছবি ছাপা হয়। তাতে ‘কেরলের ভগবান’ হিসেবে উল্লেখ করা হয় পিনারাইকে। ছবির নীচে লেখা হয়, ‘আপনি প্রশ্ন করেছিলেন, ভগবান কে। কেরলের মানুষ জবাব দিলেন, যিনি রুটি ও ঘি জোগান।’

Advertisement
এই ফ্লেক্স ঘিরেই বিতর্ক।

এই ফ্লেক্স ঘিরেই বিতর্ক।
ছবি: টুইটার থেকে সংগৃহীত।


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মে মাসে দ্বিতীয় বারের জন্য পিনারাই কেরলের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার সময় ওই ধরনের ফ্লেক্স চোখে পড়ে ইতিউতি। মন্দিরের বাইরেও ওই ফ্লেক্স টাঙানো হয়। কিন্তু মন্দিরের বাইরে ফ্লেক্সটি কে টাঙাল, তার সদুত্তর মেলেনি। মন্দির কর্তৃপক্ষের আপত্তিতে ফ্লেক্সটি সরিয়ে দেয় পুলিশ। তবে তাতে বিতর্ক থামছে না। স্থানীয় মানুষও ঘটনার তীব্র নিন্দা করেছেন।

সিপিএম-এর লোকজনই ওই ফ্লেক্স তৈরি করান বলে অভিযোগ। যদিও দলের রাজ্য নেতৃত্ব তা অস্বীকার করেছেন। এ নিয়ে সিপিএম-কে কড়া ভাষায় আক্রমণ করেছেন কংগ্রেস নেতৃত্ব।

আরও পড়ুন

Advertisement